সিরিজের ১ম টি২০তে স্বাগতিকদের মুখোমুখি শ্রীলংকা

আগামীকাল বিকাল ৫ টায়  দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে টাইগারদের মুখোমুখি হবে শ্রীলংকা।

দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে জিতে আাত্মবিশ্বাসে ভরপুর লঙ্কান শিবির। নিজেদের মাটিতে টেস্টে দারুন ফর্মে থাকা বাংলাদেশকে মিরপুরে হতাশ করেছে হাথুরুসিংহের দল। টি-টুয়েন্টির সিরিজে স্কোয়াডে দুই দলেই কিছু পরিবর্তন এসেছে। সাকিব আল হাসান না থাকাতে বাংলাদেশ অনেকটাই ব্যাক ফুটে আছে সেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল হতে।

সাকিবকে অধিনায়ক করে টি-টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছিলো বিসিবি। কিন্তু সাকিবের হাতের সেঁলাই শুকাতে আরো ২ সপ্তাহ লাগার কারনে দল থেকে বাদ যেতে হয় তাকে। জানা গেছে প্র্যাকটিস করার সময় তামিম এবং মুশফিকও ইনজুরিতে পরেছেন।তাই এবার হয়তো নতুন ওপেনিং জুটিতে দেখা যেতে বাংলাদশের। সৌম্যের সাথে ব্যাট হাতে নামতে পারেন মোহাম্মদ মিথুন। ইনজুরির কারনে  এই সিরিজ থেকেও ছিটকে গেছেন শ্রীলংকান অলরাউন্ডার অ্যাঞ্জেলা ম্যাথিউস।

সাকিবের পরিবর্তে দলে যোগ দিয়েছেন বাম হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। তরুনদের আগমনে সরগম টাইগারদের টি -টুয়েন্টি স্কোয়াড। দলে নতুন ৫ মুখ দেখা যাবে। অনূর্ধ্ব -১৯ দলের ব্যাটসম্যান আফিফ হোসাইন ধ্রুব, উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান, পেস বোলার আবু জায়েদ রাহি, অলরাউন্ডার আরিফুল হক, ও স্পিন বোলার মেহেদি হাসান। এই তরুনরা গত বিপিএলে দারুন খেলেছিলো, সেই সুবাদেই দলে ডাক পেয়েছে তারা। তাছাড়া সাউথ -আফ্রিকা সিরিজে দলে থাকা ৭ ক্রিকেটার দল থেকে বাদ গেছেন। তারা হলেন : ১.ইমরুল কায়েস  ২. মমিনুল হক ৩.লিটন দাস ৪. নাসির হোসাইন ৫.মেহেদী হাসান মিরাজ ৬. তাসকিন আহমেদ ও ৭. শফিউল হক।

বাংলাদেশকে ভালো করতে হলে ব্যাটিংয়ে মূল স্তম্ভ তামিম ইকবালকে জ্বলে উঠতে হবে, আর অন্যদিকে কাটার মাষ্টার মুস্তাফিজের জ্বলে উঠলেই শেষ হাসি যে টাইগাররা হাসবে এতে কোনো সন্দেহ নেই। বাংলাদেশের হয়ে অভিষেক হতে পারে আরিফুল হক,  আবু জায়েদ রাহি ও আফিফ হোসাইনের। টেস্ট সিরিজভাবে হারার পর টাইগারদের কাছে এই শেষ সুযোগ ঘরের মাঠে লঙ্কা বধ করে টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নেয়া।

বাংলাদেশের টি-টুয়েন্টি স্কোয়াড :

১.তামিম ইকবাল ২.সৌম্য সরকার ৩.মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) ৪.মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক) ৫.সাব্বির রহমান ৬.আরিফুল হক ৭.মেহেদি হাসান ৮.আবু জায়েদ রাহি ৯.রুবেল হোসাইন

১০.মুহাম্মদ সাইফউদ্দিন ১১.আফিফ হোসাইন ধ্রুব ১২.আবু হায়দার রনি ১৩.মুস্তাফিজুর রহমান ১৪.জাকির হাসান ১৫.নাজমুল ইসলাম অপু ১৬. মোহাম্মদ মিথুন

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

 

 

Be the first to comment on "সিরিজের ১ম টি২০তে স্বাগতিকদের মুখোমুখি শ্রীলংকা"

Leave a comment

Your email address will not be published.


*