হ্যারি কেনকে ছেড়ে দিয়ে বড় ভুল করেছিলো আর্সেনাল

সাবেক আইরিশ ফুটবলার ও ক্লাব ডিরেক্টর লিয়াম ব্রাডি স্বীকার করেছেন হ্যারি কেনকে এতো তাড়াতাড়ি ছেড়ে দিয়ে অনেক বড় ভুল করেছিলো  আর্সেনাল।

কেন বর্তমানে বিশ্বের সেরা স্ট্রাইকারদের মধ্যে অন্যতম। মাএ ৯ বছর বয়সে আর্সেনাল যুব দল ছেড়ে ওয়ার্টফোর্ড যুব দলে যোগ দেন এই ইংলিশ তারকা। সেখানে ১ বছর অবস্থান করে  ১১ বছর বয়সে যোগ দেন টটেনহাম স্পারস যুব দলে। টটেনহামের হয়ে ইংলিশ  প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১০১ টি গোল করেছেন এই ফরোয়ার্ড। তিনি দ্রুততম টটেনহাম ফুটবলার যিনি এই রেকর্ড  গড়েছেন।

কেন কিছুদিন আগে গনমাধ্যমের কাছে স্বীকার করেছেন, “আমি যখন আর্সেনালে ছিলাম তখন আমাকে একজন ওয়াটার বয়ের নজরে দেখা হতো, আমি খুশি যে তারা আমাকে ছেড়ে দেওয়াতেই আজ আমি এই অবস্থানে আছি।” শনিবার উওর লন্ডন ডার্বি দেখে লিয়াম ব্রাডি বলেছেন, “কেনকে  এত তাড়াতাড়ি না ছেড়ে আরো কিছু সময় দেয়া দরকার ছিলো,  কেন  যদি এখন আর্সেনালে থাকতেন তাহলে হয়তোবা আর্সেনাল অন্য কোনো উচ্চতায় থাকতো”।

ব্রাডি  ইতালিয়ান পএিকা কোরিয়া ডেলা সেরাকে বলেছেন, “কেন ছোটোবেলায় কিছুটা  গোলগাল টাইপের ছেলে ছিলো,  সেই সময় সে বেশি একটা ভালো ক্রিড়াবিদ ছিলোনা , কিন্তু তার বর্তমান খেলার সাথে আগের খেলার আকাশ-পাতাল তফাৎ পাওয়া যায়”।

টটেনহাম দলে   থাকার সময় তাকে ৩-৪ বার নিচুঁ স্তরের ক্লাবের হয়ে খেলিয়েছিলো তারা। সবরকমের বাঁধা উপেক্ষা করে তিনি আজ  বিশ্বসেরা ফুটবলারদের একজন। টটেনহাম ছাড়াও  লিটন্ট ওরিয়েন্ট, মিলওয়েল, নরউইচ সিটি, লেস্টার সিটির মতো ক্লাবের হয়ে ধাঁরে খেলেছেন তিনি। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচে ১২টি গোল করেছেন তিনি। ২৪ বছর বয়সী এই তারকা খেলোয়াড় টটেনহামের হয়ে ২৫ শে আগষ্ট ২০১১ সালে হার্টস এর বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক করেন। তিনি ২০১৫-২০১৬ ও ২০১৬-২০১৭ সেশনে টপ স্কোরার হয়ে টুর্নামেন্ট শেষ করেছিলেন।

টটেনহামের হয়ে এখন পর্যন্ত ১৩৯ টি ম্যাচ খেলে ১০১ টি গোল করেছেন এই ইংলিশ ফরোয়ার্ড।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "হ্যারি কেনকে ছেড়ে দিয়ে বড় ভুল করেছিলো আর্সেনাল"

Leave a comment

Your email address will not be published.


*