পাওলো দিবালা বিশ্বসেরা ফুটবলারদের একজন : মাওরিসিও পচেত্বিনো

মঙ্গলবার জুভেন্টাস তারকা পাওলো দিবালার দল জুভেন্টাসের  বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব সিক্সটিনে মাঠে নামবে।

টটেনহাম বস মাওরিসিও পচেত্বিনো মনে করেন,“পাওলো দিবালা ভবিষ্যৎ তারকা এবং তিনি বিশ্বসেরাদের মধ্যে একজন।” পচেত্বিনোর দল  টটেনহাম এই  ইপিএলে খুবই ভালো ফর্মে আছে।

তুরিনের ওল্ড লেডিদের বিপক্ষে ম্যাচ খেলতে ইতালীতে পৌঁচেছে তারা। জুভেন্টাস সিরিয়াতে টেবিল টপার হিসেবেই এই ম্যাচ খেলতে নামবে। ইনজুরিতে থাকা দিবালার জন্য এই ম্যাচের আগে সুস্থ হয়ে মাঠে ফেরাই এখন সবচেয়ে চ্যালেঞ্জ। ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড শুক্রবার ফ্লরেন্টিনার সাথে ম্যাচেও খেলতে পারেননি। দিবালা গত ১ মাস ধরেই হ্যামস্টিং ইনজুরিতে ভুগছেন।

পচেত্বিনো আশাবাদী টটেনহামের সাথেই ম্যাচে ফিরে আসবেন দিবালা। পচেত্বিনো রেই স্পোর্টসকে  আরো বলেছেন, “আমি মনে করি দিবালা খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে মাঠে ফিরবে, বিশ্বের সেরা তারকা ছাড়া ম্যাচ খেলা  তেমন আনন্দময় হয়ে উঠে না। আমি দিবালাকে বিশ্বসেরাদের কাতারে দেবার কারন তিনি একটি বিশেষ প্রতিভা এবং তাকে মাঠে দেখতে অসাধারণ লাগে। তিনি এমন একজন প্লেয়ার যিনি যেকোনো সময় প্রতিপক্ষ দলের মাথা ব্যাথার  কারন হয়ে দাঁড়াতে পারে।“

দিবালা এই সিজনে সব ধরনের প্রতিযোগীতামূলক ম্যাচ খেলে ১৭ টি গোল করেছেন। যদিও ইনজুরির কারনে এখনো পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের এই সিজনের কোনো ম্যাচে মাঠে নামতে পারেনি এই আর্জেন্টাইন তারকা। দিবালা  এখন পর্যন্ত জুভেন্টাসের হয়ে ১২২ টি ম্যাচ খেলে ৫৯ টি গোল করেছেন। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ২০১৪ সালে অভিষেক হয় এই ফুটবলারের। তিনি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১২ টি ম্যাচ খেলেও গোলের দেখা পায়নি। শেষ ৬ ম্যাচে শতভাগ জয় নিয়ে আত্নবিশ্বাসে পরিপূর্ণ তুরিনের ওল্ড লেডিরা। আর অন্যদিকে নিজেদের  শেষ ৬ ম্যাচে কোনো পরাজয়ের স্বাদ নিতে হয়নি দা স্পারসদের। নিজেদের এই জয়ের রথ ধরে রাখতে চাইবে দুই দল।

দিবালা ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টাইন দলের ট্রাম্প কার্ড হতে পারে। জুভেন্টাস এই তারকা তার ক্যারিয়ার শুরু করেন ২০১১ সালে কর্ডোভা যুব দলের হয়ে। সেখান থেকে সিরি অ্যা দল পালেরর্মোর হয়ে দুই বছর খেলে ৮৯ ম্যাচে ২১ গোলের পাশাপাশি ২২ টি অ্যাসিস্ট করেছিলেন। তাছাড়া তিনি ফিফা প্লেয়ার র‍্যাংকিংয়ে ২১ নম্বরে অবস্থান করছেন। এই প্লেয়ারকে নিজেদের দলে নিতে আগ্রহী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মতো জায়ান্টরা। দেখা যাক কবে নাগাদ আবারে মাঠ কাঁপাতে দেখা যাবে এই আর্জেন্টাইন তারকাকে।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "পাওলো দিবালা বিশ্বসেরা ফুটবলারদের একজন : মাওরিসিও পচেত্বিনো"

Leave a comment

Your email address will not be published.


*