রোনালদোর হ্যাট্রিকে রিয়ালের বড় জয়

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে জয়টি এসেছে ৫-২ গোলে।

শেষ কয়েকটা ম্যাচে রিয়াল বস জিনেদিন জিদানের সবচেয়ে দুশ্চিন্তার নাম ছিলো সিআর-৭ এর ফর্মহীনতা। লিগে চির প্রতিদ্বন্দি বার্সেলোনা থেকে এমনিতেই বেশ পিছিয়ে আছে, তার উপর হাতছাড়া হয়ে গেছে কোপা দেলরে। একটা দল যে একজন ফুটবলারের উপর কতটা নির্ভর করতে পারে রোনালদো তার সবচেয়ে বড় উদাহরন।

তবে স্বস্তির খবর হলো স্বরূপে ফিরে এসেছেন তিনি। ফর্মেই ফিরেই করেছেন মৌসুমে তার প্রথম হ্যাটট্রিক। আর তাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ম্যাচে বুধবার প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। তার আগে এই জয়ে আত্মবিশ্বাস বাড়বে দলটির।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই বাঁ-দিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর ক্রসে অসাধারন হেডে রিয়ালকে এগিয়ে দেন লুকাস ভাসকেস।

ম্যাচে রোনালদো নিজের প্রথম গোল করেন ম্যাচের ২৭ মিনিটে । মার্সেলোর পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। মিনিট পাঁচেকের মধ্যে স্প্যানিশ ফরোয়ার্ড ভাসকেসের পাস পেয়ে প্রথম ছোঁয়ায় উঁচু শটে ব্যবধান ৩-০ করেন টনি ক্রুস।

এর চার মিনিট পরই দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। লুকা মদ্রিচের নেয়া কর্নার থেকে হেডে বল জালে জড়ান এই তারকা।

অবশ্য ৭৪ মিনিটে বাউতিস্তার গোলে ব্যবধান ৪-১ করে সোসিয়াদ। তবে এর ছয় মিনিট পরই হ্যাটট্রিক পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষ দিকে আসিয়ের ইয়ারামেন্দির গোলে ব্যবধান কমালেও বড় পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়াল সোসিয়াদকে।

এই জয়ে ২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে আসলো রিয়াল মাদ্রিদ।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *