‘পিংক’ ওয়ানডেতে প্রোটিয়াদের জয়

চাহাল-কুলদীপের স্পিনকে জয় করে টিম ইন্ডিয়াকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ফিরলো স্বাগতিকরা।

শনিবার জোহানেসবার্গে  ‘পিংক’ ওয়ানডে স্বস্তির জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। রেকর্ড বলে পিংক ওয়ানডেতে কখনও হারেনি প্রোটিয়ারা, এদিনও সেই রেকর্ড অক্ষুন্ন থাকলো।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের সেঞ্চুরীর উপর ভর করে ৭ উইকেটে ২৮৯ রানের লড়াকু পুজি পায় ভারত। ১০টি চার এবং ২ ছক্কায় ১০৫ বলে ক্যারিয়ারের ১৩তম শতক তুলে নেন ধাওয়ান। বিরাট কোহলির ৭৫ ও মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ৪২ রানে ভর করে শক্ত টার্গেট দাড় করাতে সক্ষম হয় অতিথিরা। রাবাডা এবং এনগিডি দুজনেই ২টি করে উইকেট দখল করেন।

বড় টার্গেট তাড়া করতে নেমে ৮ ওভা্রের মাথায় বৃষ্টি হানা দেয়। বৃষ্টি আসার আগে ৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছিল ৪৩ রান। আবার খেলা শুরু হলে ডিএল মেথডে প্রোটিয়াদের সামনে টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ২০২ রান। তবে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে শুরু করলে চাপে পড়ে যায় স্বাগতিকরা। তবে ৭২ রানের জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তোলেন ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন। মিলার ২৮ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরে গেলেও ক্লাসেনকে সাথে নিয়ে ২৫.৩ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৭ রান করে ম্যাচ জিতিয়ে আসেন ফেহলুকওয়ায়ো। ভারতের হয়ে কুলদীপ নেন ২ উইকেট।

ম্যাচসেরার পুরস্কার পান ক্লাসেন। আগামী মঙ্গলবার পোর্ট এলজাবেথের সেন্ট জর্জেস পার্কে হবে পঞ্চম ওয়ানডে।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *