টি-২০ সিরিজেও থাকছেন না সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজেও দেখা যাবে না দলের অধিনায়ক সাকিব আল-হাসানকে।

দুর্ভাগ্য যেন পিছুই ছাড়ছে না টাইগারদের। ট্রাইনেশন সিরিজের ফাইনালে আঙ্গুলে ব্যথা পেয়ে ব্যাটিংই করতে পারেনি সাকিব, ব্যাটিংয়ে নেমে তার অভাবটা হাড়ে হাড়ে টের পেয়েছে স্বাগতিকরা। ফাইনালে হারতে হয়েছে বাংলাদেশকে। তখনই জানা গিয়েছিলো পুরো টেষ্ট সিরিজেই তাকে ছাড়াই মাঠে নামতে হবে বাংলাদেশকে। প্রথম টেষ্টে মুমিনুল-মুশফিকদের ব্যাটিং দৃঢ়তায় ড্র করতে সক্ষম হলেও ২য় টেষ্টে তো একেবারে লেজে গোবরে অবস্থা।

২য় টেষ্ট চলাকালীন সময় ২ ম্যাচের টি-২০ সিরিজের জন্য দল ঘোষনা করা হয়, সেখানে সাকিবকে দেখে আশায় বুক বাধে টাইগার ভক্ত সমর্থখরা। কিন্তু সে আশায় গুড়ে বালি, একদিন যেতে না যেতেই জানা গেল মাঠে ফিরতে আরো ২ সপ্তাহ লাগবে বিশ্বের এই সেরা অলরাউন্ডারের।

রবিবার দুর্নীতি দমন সংস্থা-দুদকের শুভেচ্ছা দূত হিসেবে প্রতিষ্ঠানটির বিভিন্ন প্রচারণা কাজে অংশ নেয়ার সময় সাকিব গণমাধ্যমকে জানান যে ইনজুরি থেকে মাঠে ফিরে আসতে আরও দুই সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন। তিনি আরও জানান, শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে অংশ নিতে না পারলেও, মার্চে ঐ দেশটির মাটিতে ত্রিদেশীয় সিরিজে খেলবেন তিনি।

তিনি মনে করেন ঢাকা টেস্টে দলের ভরাডুবি হলেও- টি২০ সিরিজে বাংলাদেশই ফেবারিট। তিনি দলে না থাকলেও, দল ঘুরে দাঁড়াবে বলে প্রত্যাশা সাকিবের। ২/১ দিনের মধ্যে টি-২০ সিরিজের জন্য অধিনায়কের নাম ঘোষণা করবে বিসিবি।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *