জাকির-নাইমের নৈপুণ্যে নবাগত শাইনপুকুরকে হারাল গাজী

দুর্দান্ত লড়াই করেও গাজীর কাছে হারতে হলো প্রিমিয়ার লীগে প্রথমবার খেলতে আসা দলটিকে।

এবারের লীগে সুযোগ পেয়েই জয় দিয়েই শুরু করেছিলো শাইনপুকুর ক্রিকেট ক্লাব, ২য় ম্যাচেও জয়ের আশা জাগিয়েছিলো দলটি, কিন্তু অভিজ্ঞতার অভাবে গাজীর কাছে ২০ রানে হার মানতে হয়েছে তাদের।

শুক্রবার সাভারে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।  প্রথম ওভারেই মোহাম্মদ সাইফউদ্দিনের বলে শুভাগত হোমের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার শফিউল হায়াত।  মেহেদি হাসানও দ্রুত আউট হলে চাপে পড়ে যায় দলটি, ২৪ রানেই ২ উইকেট হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে জাকির এবং নাদিফ চৌধুরীর ব্যাটের উপর ভর করে বড় লক্ষ্যের দিকে এগুতে থাকে গাজী। শেষদিকে আইপিএল মাতানো ক্রিকেটার রজত ভাটিয়ার ঝড়ো ৫৮ রানের উপর ভর করে ২৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ করে তারা। শাইনপুকুরের হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন নেন ২ উইকেট

জবাবে শাইনপুকুরের শুরুটাও দারুন হয়েছিলো, উদ্বোধনী জুটিতেই ৮৪ রান করে ফেলে দলটি। মাত্র ৩ উইকেট হারিয়ে তুলে ফেলে ১৯৭ রান। তারপরই সবকিছু ওলটপালট হয়ে যায় অনভিজ্ঞ শাইনপুকুরের।টপ অর্ডারের চার ব্যাটসম্যান সাদমান হোসেন ৪০, সাব্বির হোসেন ৫৫, তৌহিদ হৃদয় ৫১ ও উদয় কাউল ৫৯ রান করে ফেরেন। এক পর্যায়ে ৪ উইকেট ২০৯ থেকে গাজীর বোলার নাইম হাসান এবং রুবেল আহমেদের বোলিং তোপে  ২৫৯ রানে অল আউট হয়ে যায় শাইনপুকুর। ম্যাচ সেরা হন গাজীর জাকের আলি অনিক।

দুই ম্যাচে ১ জয় ও ১ হার নিয়ে পয়েন্ট টেবিলে চার নম্বর অবস্থানে থাকলো শাইনপুকুর। সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে গাজী গ্রুপের অবস্থান সপ্তম।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *