নিষেধাজ্ঞা স্বত্বেও খেলার ধরন পরিবর্তন করবেননা লুইস সুয়ারেজ : এরনাস্তো ভালবার্দে

বার্সেলোনা কোচ এরনাস্তো ভালবার্দে সুয়ারেজের আক্রমণআত্নক ফুটবল খেলাকে সমর্থন করেন।

তিনি চান যতই নিষেধাজ্ঞা থাকুক তিনি সুয়ারেজের আক্রমণআত্নক খেলার বদল চাননা । বৃহস্পতিবার কিংস কাপের  সেমি-ফাইনালের দ্বিতীয় লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে ১টি হলুদ কার্ড পেয়ে ফাইনাল ম্যাচ না খেলতে পারার  শংকায় পড়েন সুয়ারেজ। তা স্বত্বেও ভালবার্দে সুয়ারেজকে আক্রমনাত্নক খেলা চালিয়ে যাবার পরামর্শ দিয়েছিলেন । গত বছর এই কিংস কাপের সেমি -ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে লাল কার্ড  পাওয়ার কারনে ফাইনালে খেলতে পারেননি এই উরুগুইয়ান তারকা।

এই উরুগুইয়ান তারকার ১ গোলের সুবাদে গত সপ্তাহে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পায় কাতালানরা। বার্সেলোনা একমাএ দল যারা টানা পঞ্চম বারের মতো এই লিগ কাপের ফাইনালে উঠেছে। ভালবার্দের মতে, “সুয়ারেজের কারনে আমরা প্রতিপক্ষের উপর আক্রমণাত্নক খেলা চালিয়ে যেতে পারি। সে সবসময় গোল করার জন্য জায়গা খুঁজে থাকে, যাতে সে সবসময় সফল হচ্ছে । যা আমাদের দলের জন্য খুবই ভালো হচ্ছে, এর ফলে যদিও মাঝেমধ্যে তাকে কার্ড পেতে হচ্ছে, তবুও আমি তার এই আক্রমণাত্নক খেলাকেই সবসময় সাপোর্ট করবো।

তিনি গনমাধ্যমকে আরো বলেছেন, “আমরা এখন ফাইনাল খেলার পথে, পরে ফাইনাল নিয়ে ভাবা যাবে। সেমিতে জয় পেতে আমাদের যা যা করা দরকার  ছিলো আমরা তার সবই করেছি “। গত ১০ বছর ধরে ভ্যালেন্সিয়া কোনে ফাইনালে উঠতে পারেনি। শুধুমাএ ২০০৮ সালে  সাবেক ভ্যালেন্সিয়া তারকা রোনাল্ড কোমেন এর কৃতিত্বে বার্সাকে হারিয়ে ফাইনালে উঠেছিলো ভ্যালেন্সিয়া।

অন্যদিকে ভ্যালেন্সিয়া কোচ মার্সেলিনো বলেছেন, “বার্সেলোনার সাথে আমরা জিততে পারবো কিনা জানিনা, কিন্তু আমাদের জন্য একটি শিরোপা খুবই দরকার, আমরা সেই লক্ষেই মাঠে নামবো। আমরা বিশ্বের সবথেকে সেরা দলের সাথে খেলবো, আমাদের ফুটবলাররা ১০০% উজার করে দিতে প্রস্তুত।“ 

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *