আবারো কোর্টে ফিরতে প্রস্তুত সেরেনা উইলিয়ামস

চলতি সপ্তাহে আমেরিকাতে অনুষ্ঠিতব্য “ফেড কাপে” আবারে মাঠ কাপাতে দেখা যাবে টেনিসের বিশ্বসেরা এই আমেরিকান তারকাকে।

ফেড কাপের প্রথম রাউন্ডে নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচে দেখা যাবে তাকে। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের পর তাকে আর কোর্টে দেখা যায়নি। প্রথম সন্তান জন্ম দেবার পর  তার ফিটনেসে সমস্যা থাকার কারনে তাকে গত মাসে অনুষ্ঠিত বছরের প্রথম গ্রান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনেও অংশগ্রহন করতে দেখা যায়নি ।

ক্যাপ্টেন ক্যাথি রিনালডির মতে, “নর্থ ক্যারোলিনার অ্যাশবিলেতে হার্ড কোর্টে সেরেনা ভালো কিছু করতে পারবে। সেরেনা অনেকদিন পর কোর্টে ফিরে এসেছে, তাই তার জন্য নিজের ফর্মে ফেরা একটা কঠিন ব্যাপার।“  তিনি আরো বলেছেন, “১ম সন্তান জন্ম দেবার পর এতো কম সময়ের মধ্যে কোর্টে ফিরে আসাটা আসলেই প্রশংসনীয়। সে খুবই প্রফেশনাল এবং দেশের জন্য সে অনেক  গৌরব বয়ে এনেছে।“

৩৬ বছর বয়সী সেরেনা উইলিয়ামস নিজের ২৩তম গ্রান্ডস্লাম জয় করেছিলেন গত বছর অনুষ্ঠিত অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে। গত ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত একটি প্রদশর্নী ম্যাচে রোলেন্ড গ্যারস চ্যাম্পিয়নস জেলেনা ওস্টাপেন্কোর কাছে হেরে গিয়েছিলেন টেনিসের এই বিশ্বসেরা তারকা। আগামী মাসে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে অনুষ্ঠিতব্য মিয়ামি ওপেনে ওয়াইল্ড কার্ড এন্ট্রির মাধ্যমে খেলার সুযোগ পেয়েছেন তিনি। ২০১৫ সালের এপ্রিলের পর আর ফেড কাপে খেলতে দেখা যায়নি তাকে। তিনি ফেড কাপে তার দলে বড় বোন ভেনাস উইলিয়ামসকে পাবেন, যিনি এখন র‍্যাংকিংয়ে ৮ নম্বরে অবস্থান করছেন। তার দলে আরো দেখা যাবে বিশ্ব র‍্যাংকিংয়ের ১৭ নম্বরে অবস্থান করা কোকো ব্যান্ডিউইগিকে। সেই সাথে আরো আছেন ৬২ নম্বরে অবস্থান করা লরেন ডেভিস ।

অন্যদিকে নেদারল্যান্ডের ক্যাপ্টেন পল হারহুইস বলেছেন, “তার স্কোয়াড যদি সফল হয়, তাহলে তা আমেরিকার টেনিস ইতিহাসের জন্য সবচেয়ে বড় বেদনার কারন হবে।“ তিনি আরো বলেছেন, “যদি আপনি সেরেনার দিকে তাকান তাহলে দেখবেন যে সেরেনার সাম্প্রতিক পারফর্মেন্স খুব বেশি ভালো নয়, তাই আমরা জয়ের ব্যপারে আশাবাদী”।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "আবারো কোর্টে ফিরতে প্রস্তুত সেরেনা উইলিয়ামস"

Leave a comment

Your email address will not be published.


*