বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য দল ঘোষনা করেছে লংকান বোর্ড

চন্দ্রিকা হাতুরুসিংহে দায়িত্ব পাওয়ার পর প্রথম টি-২০ সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক রেখে দল ঘোষনা ১৫ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলংকা।

১ম টেষ্টে ব্যাটসম্যানদের দৃঢ়তায় লংকানদের বিপক্ষে ড্র করতে সক্ষম হয় স্বাগতিক বাংলাদেশ। স্বাগতিকদের চোখ এখন মিরপুর টেষ্ট, যেখানে তাদের লক্ষ্য ঢাকা টেষ্ট জিতে প্রথমবারের মত সিরিজ জয় করা। দুই ম্যাচের টেষ্ট সিরিজ শেষে দুই দল ২টি টি-২০ সিরিজের জন্য একে অপরের মুখোমুখি হবে। টি-২০ সিরিজকে সামনে রেখে দিনেশ চান্দিমালকে অধিনায়ক রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষনা করেছে লংকান ক্রিকেট বোর্ড।

লংকানদের বর্তমান কোচ হাতুরুর ইচ্ছাতে টি-২০ সিরিজে নতুনদের প্রাধান্য দেয়া হয়েছে। যেখানে জায়গা হয়েছে সিমার আসিথা ফার্নান্দো এবং সেহান মাদুসাঙ্কার। আরো সুযোগ হয়েছে অনভিজ্ঞ স্পিনার জেফরী ভানডারসে এবং আমিলা আপোনসো এবং পেস বোলিং অলরাউন্ডার দাশুন সাঙ্কার। এদের সবারই সুযোগ হয়েছে মাত্র এই দুইটি ম্যাচের জন্য।

নতুনদের পাশাপাশি বর্ষীয়ান লেগ স্পিনার জীবন মেন্ডিসের সুযোগ হয়েছে এই স্কোয়াডে। প্রায় ৩ বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার পর জাতীয় দলে তার সুযোগ হয়েছে।

তবে লংকানদের বড় চিন্তার জায়গা ছিলো কাপ্তান ম্যাথিউজের ইনজুরি। টেষ্ট সিরিজের পর এবার ২০ ওভারের ম্যাচেও তাকে পাওয়া যাবেনা বলে নিশ্চিত করা হয়েছে। তার অবর্তমানের দিনেশ চান্দিমালেই আস্থা রাখছেন লংকানরা। পাশাপাশি হার্ডহিটার ব্যাটসম্যান থিসেরা পেরেরা দলের মনোবল অবশ্যই অনেক বাড়িয়ে দেবে। দু্‌ই ম্যাচের প্রথমটি শুরু হবে ১৫ই ফেব্রুয়ারী।

শ্রীলংকা দল:

দীনেশ চান্দিমাল-(অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা,  থিসারা পেরেরা, আসেলো গুনারত্নে, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসরু উদানা, শেহান মাদুশঙ্কা, জেফরি ভেন্ডারসি, আকিলা ধনঞ্জয়, অমিলা অপিন্সো, জিভান মেন্ডিস, অসিথা ফার্নাদো।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *