নেইমার ও হ্যারি কেনকে ক্রিস্তিয়ানো রোনালদো থেকে ভালো খেলোয়াড় বলে মনে করেন গ্যারি লিনেকার

সাবেক ইংলিশ ফুটবলার গ্যারি লিনেকার মনে করেন নেইমার ও হ্যারি কেন ভবিষ্যৎ তারকা আর তারা রোনালদো থেকে ভালো খেলে।

পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো গত বছরের ডিসেম্বরে নিজের পঞ্চম ব্যলন ডি অর জিতেছে। শুধু তাই নয় সে ফিফা বেস্ট প্লেয়ার ও ইউয়েফা প্লেয়ার অব দা ইয়ারের পুরষ্কার জিতেছে। গত বছরটি তার জন্য দুর্দান্ত কেটেছে, তিনি রিয়াল মাদ্রিদককে ৫টি শিরোপার স্বাদ দিয়েছেন, যার মধ্যে লা-লিগা, চ্যাম্পিয়নস লিগ অন্যতম। কিন্তু ২০১৭-২০১৮ সেশনের শুরুটা  এই ৩৩ বছর বয়সী প্লেয়ারের জন্য আশানুরূপ হয়নি। যার ফলশ্রুতিতে লস ব্লাঙ্কোস প্রেসিডেন্ট ফ্লরেন্টিনো পেরেজ রোনালদোকে  ভবিষ্যতের জন্য ভাবছেন না। রোনালদোর জায়গায়   ভবিষ্যৎতের কথা চিন্তা করে তিনি নেইমারকে বিবেচনাধীন রেখেছেন।

গ্যারি লিনেকার এল ট্রান্সিসটর রেডিওকে এক সাক্ষাতকারে বলেছেন, “রোনালদো অতীতে অনেক করেছে, তাই এখন আর তার ক্লাবকে দেবার মতো তেমন কিছু নেই। কিন্তু নেইমারের বয়স মাএ ২৬ তার ভবিষ্যৎ উজ্জ্বল। নেইমার একজন অসাধারণ খেলোয়াড়, আমি তাকে অনেক পছন্দ করি”। এদিকে ইংলিশ  তারকা হ্যারি কেনকে নিজেদের ডেড়ায় ভিড়াতে যোগাযোগ চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। কেন কয়েকদিন আগে টটেনহামের হয়ে নিজের  ১০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন। লিনেকার আরো বলেছেন “রোনালদো ও কেনের মধ্যে আমি ২৪ বছর বয়সী কেনকেই এগিয়ে রাখবো। আর তার কারন আপনাকে ভবিষ্যৎতের কথা চিন্তা করতে হবে”।

অন্যদিকে টটেনহাম ম্যানেজার মাওরিসিও পচেত্বিনোর সাথে নিয়মিত যোগাযোগ রাখছে লস ব্লাঙ্কোসরা। জিদান চলে গেলে তার স্থলাভিষিক্ত পচেত্বিনোকেই করতে চায় রিয়াল মাদ্রিদ। কোচ বিষয়ে লিনেকার বলেছেন, “জিনেদিন জিদান অনেক শিরোপা জিতেছে, কিন্তু আমি পচেত্বিনোকেই বেশি পছন্দ করি, কারন তার  শিরোপা জয়ের প্রতি  ক্ষুধা  আছে। আসলে বার্সেলোনার সাথে লা-লিগায় পিছিয়ে থাকার পিছনে কারন হলো রিয়াল মাদ্রিদের কিছু প্লেয়াররের বয়স বেশি, যার কারনে তারা আর আগের মতো ১০০% দিতে পারছেনা। তাই তাদের উচিৎ দলে কিছু প্রতিভাবান তরুন খেলোয়াড়  ভিড়ানো।“ তিনি আরো বলেছেন, “আমি আসলে বুঝতে পারছিনা রিয়াল মাদ্রিদের এই সিজনে কি  হয়েছে, তারা গত বছর প্রায় সব টুর্নামেন্ট জিতেছে কিন্তু এই বছর এই রকম বাজে খেলা তাদের কাছ থেকে রিয়াল সমর্থকরা স্বপ্নেও আশা করেনি।“

গত মাসে বেনজেমার রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবার ইস্যুতে মন্তব্য করে  সমালোচনার মুখে পড়েছিলেন এই সাবেক বার্সা খেলোয়াড়।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "নেইমার ও হ্যারি কেনকে ক্রিস্তিয়ানো রোনালদো থেকে ভালো খেলোয়াড় বলে মনে করেন গ্যারি লিনেকার"

Leave a comment

Your email address will not be published.


*