ঢাকা প্রিমিয়ার লীগের খেলা

ডিপিএলের ১ম রাইন্ডের খেলায় জয় পেয়েছে প্রাইম ব্যাংক, ব্রাদার্স ইউনিয়ন, শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বুধবার অনুষ্টীত হয়েছে ঢাকা প্রিমিয়ার লীগের ৩টি ম্যাচ। ফতুল্লায় মুখোমুখি হয়েছে প্রাইম ব্যাংক এবং কলাবাগান ক্রীড়া চক্র। এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় প্রাইম ব্যাংকের অধিনায়ক মেহেদি মারুফ। সকাল থেকেই ছিলো প্রাইম ব্যাংকের বোলারদের আধিপত্য। মাত্র ৬৮ রানে টপ অর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় কলাবাগান ক্রীড়া চক্র। মিডল অর্ডারে মাহমুদুল হাসান ৫০ আর তাইবুর পারভেজের ৪৫ রানেও ২’শর কোটা ছুঁতে পারেনি কলাবাগান, আট উইকেটে ১৭২ রানে থামে কলাবাগানের ইনিংস। মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে আসে মাত্র ১৪ রান। প্রাইম ব্যাংকের হয়ে দেলোয়ার নেন ৩ উইকেট, শরিফুল নেন ২ উইকেট।

সহজ টার্গেট তাড়া করতে মেহেদী মারুফ এবং জাকির হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে শুভ সূচনা করে ব্যাংক পাড়ার এই দলটি। মারুফ করেন ৫১ রান, জাকির হোসেনের ব্যাট থেকে আসে ৫৬ রান। শেষের দিকে দিল্লী থেকে আসা ব্যাটসম্যান কুনালের ব্যাট থেকে আসে ৪১ রান। ১৪ ওভার হাতে রেখেই জয় পায় প্রাইম ব্যাংক। ম্যাচসেরা  হন দেলোয়ার হোসেন।

এদিকে বিকেএসপিতে উত্তাপ ছড়িয়েছে শেখ জামাল ও লিজেন্ডস অফ রুপগেঞ্জের মধ্যকার ম্যাচ। শেষ ওভারের নাটকীয়তায় লিজেন্ডস অব রুপগেঞ্জর বিপক্ষে ৩ রানের জয় পেয়ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথমে ব্যাট করে স্পিনার আসিফ হোসেনের হ্যাটট্রিকে ২৩০ রান করে শেখ জামাল। ইনিংস সেরা ৯০ রান আসে অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। জবাবে, মাত্র ৫৬ রানের মধ্যেই প্রথম ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রুপগঞ্জ। তবে, একপ্রান্ত আগলে রেখে ব্যাট হাতে একাই লড়ে যান নাইম ইসলাম। তার ১১৬ রানের ইনিংসে নাটকীয় ভাবে ঘুরে দাঁড়ায় লিজেন্ডস অব রুপগঞ্জ। তবে, শেষ ওভারে আবু জায়েদ রাহির নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে রুপগঞ্জ।

বিকেএসপির তিন নম্বর মাঠে পাকিস্তানী সালমান বাট ও শামসুর রহমান শুভর ব্যাটে ২৩০ রান করে মোহামেডান স্পোটিং ক্লাব। নিষেধাঙ্গা থেকে ফিরেই প্রথম ম্যাচে ৬২ রানের ইনিংস খেলেন বাহাতি ওপেনার বাট, শামসুর রহমান করেন ৮৪ রান। এদিকে জবাবে শুরুটা ভালো না হলেও অলক কাপালির অপরাজিত ৯৫ রানে পাঁচ উইকেটের জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *