ঢাকা টেষ্ট নিয়ে আত্মবিশ্বাসী টাইগার কাপ্তান মাহমুদুল্লাহ

বুধবার এক সংবাদ সম্মেলনে সাকিবের স্থলাভিষিক্ত অধিনায়ক রিয়াদ জানান শ্রীলংকার বিপক্ষে প্রথম টেষ্ট সিরিজ জয়ের ব্যাপারে তার দল আত্মবিশ্বাসী।

বৃহস্পতিবার থেকে মিরপুরে শুরু হতে যাওয়া ২য় টেষ্টে মাঠে নামবে বাংলাদেশ এবং সফরকারী শ্রীলংকা। স্বাগতিকরা ব্যাটসম্যানদের দৃঢ়তায় ১ম টেষ্ট ড্র করতে সক্ষম হয়। অতিথিরা ১ম ইনিংসে ৭১৩ রানের চ্যালেঞ্জিং স্কোর করতে সক্ষম হয়। যদিও ম্যাচ শেষে লংকান ব্যাটসম্যানরা চট্টগ্রামের পিচের সমালোচনা করেন। পিচ নিয়ে কেবলমাত্র লংকান ক্রিকেটাররাই সমালোচনা করেনি, আইসিসি থেকেও খারাপ পিচের স্বীকৃতি পেয়েছে, আইসিসি থেকে জানানো হয় এই পিচে বোলারদের জন্য কিছুই নেই, এই পিচ পুরোটা সময় জুড়েই ব্যাটসম্যানদের সহায়ক ছিলো।

হাতের ইনজুরিতে বাদ পড়া সাকিবের জায়গায় নেতৃত্ব দিচ্ছেন ভাইস ক্যাপ্টেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি জানান বাংলাদেশ ঘরের মাঠে শক্তিশালী দল এবং যে কোন দেশকে তারা হারাতে সক্ষম। “প্রথম টেষ্টে আমরা কঠিন পরিস্থিতি থেকে ম্যাচটাকে বাচাতে পেরেছিলাম, সেই আত্মবিশ্বাস ২য় টেষ্টে কাজে লাগবে। ঘরের মাটিতে আমরা ভালো দল, কাজেই আমি মনে করি ২য় টেষ্ট ম্যাচ জয়ের আমাদের ভালো সুযোগ থাকবে।“

২০১৪ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ তে সিরিজ জয়ের পর আর কোন টেষ্ট সিরিজ জয় করতে পারেনি বাংলাদেশ। লংকানদের বিপক্ষে টেষ্ট ম্যাচে গত উনিশ দেখায় মাত্র ১টিতে জয় পায় টাইগাররা।

অন্যদিকে অতিথিদের কাপ্তান দিনেশ চান্দিমাল জানান, বাংলাদেশের স্পিনিং কন্ডিশনে তাদেরকে হারানো বেশ কঠিন। তবে তাদের এইরকম কন্ডিশনে খেলার অভিজ্ঞতা রয়েছে। “এই ধরনের পিচে অবশ্যই ফল আসবে। এখানে স্পিনাররা বাড়তি সুবিধা পাবে, যা দুই দলেরই জন্য চ্যালেঞ্জিং হবে।“

দুই ম্যাচের টেষ্ট সিরিজের পর দুই দল ২টি ২০ ওভারের ম্যাচে মুখোমুখি হবে।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *