পিএসএল ফাইনালের মহড়ার জন্য করাচীতে যাবে নিরাপত্তা দল

দুই সদস্যের নিরাপত্তা দল  ফাইনালের মহড়া দেখতে  শনিবার করাচীতে আসার কথা রয়েছে।

পাকিস্তান সুপার লিগের তৃতীয় আসর ফেব্রুয়ারি ২২ থেকে মার্চ ২৫ পর্যন্ত চলবে।  ৩৪ ম্যাচের এই টুর্নামেন্টে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন ৪ জন ক্রিকেটার। ড্যাশিং ওপেনার তামিম ইকবাল আগের মতো পেশোয়ার জালিমির হয়ে খেলবেন। বিশ্বসেরা অলরাউন্ডার  সাকিব আল হাসানকেও পেশোয়ার জালিমিতে খেলতে দেখা যাবে। অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদকে কোয়েটা গ্লাডিয়েটরসে দেখা যাবে। এছাড়া কাটার মাস্টার মুস্তাফিজ  লাহোর কালান্দারসের হয়ে খেলবেন।

২৫ মার্চ করাচীর গাদ্দাফী স্টেডিয়ামে ফাইনাল হবার কথা রয়েছে। প্রথম রাউন্ডসহ সেমিফাইনালের সব ম্যাচই দুবাইতে অনুষ্ঠিত হবে। শুধু মাএ ফাইনাল ম্যাচই হবে করাচীতে, তাই এই স্টেডিয়ামকে ঘিরে নিরাপত্তা মহড়া করতে যাচ্ছে  পাকিস্তান ক্রিকেট বোর্ড। রবিবারে এই মেগা ইভেন্টের মেগা ফাইনালের নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হবে। অন্যদিকে ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটারর্স অ্যাসোসিয়েশন ( ফিকার)  প্রধান নিবার্হী টনি ইরিশ করাচীতে ফাইনাল অনুষ্ঠিত হওয়ার পক্ষে সম্মত নন। টনি ইরিশের মতে, “টি-টুয়েন্টি লিগে খেলবে নাকি খেলবে না তা প্লেয়ারদের   একান্ত  সিদ্ধান্ত,  এর উপর আমাদের কোনো নিয়ন্ত্রন নেই। আমরা শুধু তাদের ভালোর কথা চিন্তা করে সেই অনুসারে প্লেয়ারদের তথ্য দিয়ে থাকি। তাই আমরা করাচীতে অনুষ্ঠিতব্য পিএসএল ফাইনাল নিয়ে রিপোর্ট তৈরি করছি, তা প্লেয়ারদেরকে দেয়া হবে। তারপর সিদ্ধান্ত নেয়ার পালা  খেলোয়াড়দের”।

ক্রিকেটে দুর্নীতি বিষয়ে তিনি বলেছেন, “খেলোয়াড়দেরকে শিক্ষিত করে তুলতে পারলে ম্যাচ ফিক্সিংয়ের মতো অপরাধ থেকে তারা সরে আসবে আর শিক্ষিত হলেই ক্রিকেটাররা বুঝতে পারবেন কোন কাজ  করা তার  উচিৎ হবে আর কোনটি নয়।“

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "পিএসএল ফাইনালের মহড়ার জন্য করাচীতে যাবে নিরাপত্তা দল"

Leave a comment

Your email address will not be published.


*