ফেদেরারকে র‍্যাংকিংয়ের শীর্ষে উঠতে দিতে চান না নাদাল

গত মাসে অষ্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল ম্যাচে থাই ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় এই স্প্যানিশ টেনিস  তারকা।

কিছুদিন বিশ্রামে থাকার পর এই টেনিস তারকা এখন কোর্টে ফিরতে মরিয়া। যদিও তার ইনজুরি এখনও ভালোভাবে সেরে উঠেনি। তবুও র‍্যাংকিংয়ে নিজের আধিপত্য ধরে রাখতে এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন রাফায়েল নাদাল। উল্লেখ্য যে এটিপি ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে ১ নম্বরে অবস্থান করছে রাফায়েল নাদাল আর ২ নম্বরে তারই চির প্রতিদ্বন্ধী সুইস তারকা রজার ফেদেরার। তাদের দুজনের মধ্যে পয়েন্টের ব্যবধান আছে মাএ ১৬৬। ফেদেরারের অষ্ট্রেলিয়ান ওপেনের শিরোপা  জয়ের পর এখন নিজের অবস্থান ধরে রাখা কঠিন হয়ে যাচ্ছে নাদালের জন্য। ইনজুরির কারনে নাদালের বেশ কটি টুনার্মেন্ট মিস করার কথা ছিলো । কিন্তু সব আশংকা উড়িয়ে  দিয়ে মেক্সিকোতে অনুষ্ঠিতব্য আকাপুল্কো টেনিসেই ফিরতে চান এই বিশ্বতারকা। কারন তিনি তার এই ইনজুরির সুযোগে ফেদেরারকে শীর্ষে উঠতে দিতে চাননা।

এই্ সপ্তাহে মুন্ডো দেপোর্তিবো গ্রান্ড গালা নাইটে তিনি স্পোর্টস পারসন অব দা ইয়ার পুরষ্কার জিতেন। এই পুরষ্কার জয়ের পর তিনি গনমাধ্যমকে বলেছেন, “আমি এই মাসের শেষে মেক্সিকোতে অনুষ্ঠিতব্য আকাপুল্কো টেনিসে ফিরতে চাই, আমার অবস্থান ধরে রাখতে আমাকে তাড়াতাড়ি কোর্টে ফিরতে হবে”।

যদি এই স্প্যানিশ টেনিস তারকা আকাপুল্কো টেনিসে সেমিফাইনাল না উঠতে পারে তাহলে  র‍্যাংকিংয়ে নিজের স্থান ছেড়ে দিতে হতে পারে কিন্তু অন্যদিকে সুইস তারকা রজার ফেদেরার যদি নাদালকে টপকে ১ নম্বরে উঠতে চান সেক্ষেএে তাকে দুবাই টেনিসের শিরোপা  জিততে হবে।

কঠিন দুই সমীকরণের সামনে দাঁড়িয়ে বিশ্বসেরা এই  দুই তারকা। আর নাদালের জন্য সেমিতে উঠাটা সহজ হবেনা, কারন তিনি ইনজুরি থেকে ফিরে কতটুকু ভালো খেলতে পারবেন তা নিয়ে সন্দিহান সাবেক খেলোয়াড়রা। অন্যদিকে দারুন ফর্মে থাকা রজার ফেদেরারের জন্য শিরোপা জয় তেমন কঠিন হবার কথা নয়। নাদাল আরো বলেছেন, “আমার ইনজুরি তেমন গুরুতর নয়, আশা করছি কয়েকদিনের মধ্যেই পুরোপুরিভাবে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবো।“

২৬ ফেব্রুয়ারি থেকে মেক্সিকোতে শুরু হবে আকাপুল্কো টেনিস। ২০১৩ সালে ডেভিড ফেরারকে সরাসরি সেটে হারিয়ে আকাপুল্কো টেনিসের শিরোপা জিতেছিলো নাদাল। তাই দেখার বিষয় এবারও নাদাল আকাপুল্কো টেনিসের শিরোপা জিতে  র‍্যাংকিংয়ে নিজের অবস্থান ধরে রাখতে পারে কিনা?

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "ফেদেরারকে র‍্যাংকিংয়ের শীর্ষে উঠতে দিতে চান না নাদাল"

Leave a comment

Your email address will not be published.


*