ইনজুরিতে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজ থেকেও বাদ ম্যাথুউজ

১৫ই ফেব্রুয়ারী থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টি-২০ সিরিজ থেকেও বাদ পড়লেন লংকানদের কাপ্তান অ্যাঞ্জেলা ম্যাথুউজ।

৩০ বছর বয়সী এই লংকান অলরাউন্ডার দক্ষিন আফ্রিকা সিরিজের সময়ই হ্যামস্ট্রিং ইনজুরির কারনে ছিটকে পড়েন। তারপর থেকেই ভারত সফর এবং বাংলাদেশ সফর মিস করেন এই তারকা ক্রিকেটার। ধারনা করা হয়েছিল চলমান টেষ্ট সিরিজে খেলতে পারবেন এই লংকান অলরাউন্ডার। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বাংলাদেশের বিপক্ষে সিরিজের পাশাপাশি মার্চে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-২০ সিরিজ থেকেও বাদ পড়তে যাচ্ছেন লংকান কাপ্তান।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে ম্যাথুউজ আবারও লংকানদের অধিনায়ক নির্বাচিত হন। মাস ছয়েক আগে দলের বাজে পারফরমেন্সের কারনে নিজেকে অধিনায়কত্ব থেকে সরিয়ে নেন।

ম্যাথিউজ অধিনায়কত্ব ছেড়ে দিলে তার জায়গায় ভারত সফরে থিসেরা পেরেরার হাতে নেতৃত্ব দেয়া হয়। কিন্তু সেই সফরে দলের পারফরমেন্স ছিল হতাশাজনক। ইতোমধ্যে লংকান বোর্ড বাংলাদেশের প্রাক্তন কোচ হাতুরুসিংহেকে নিজ দেশের কোচিংয়ের দায়িত্ব দেন। দায়িত্ব পেয়েই বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য থিসেরাকে সরিয়ে ম্যাথিউজকে অধিনায়ক হিসেবে দায়িত্বভার অর্পন করেন এই হাই প্রোফাইল কোচ।

ম্যাথিউজের জায়গায় সিরিজের বাকী ম্যাচগুলোতে দিনেশ চান্দিমাল শ্রীলংকানদের নেতৃত্ব দিবেন। মার্চের ৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া নিধাশ ট্রফিতেও তার হাতেই থাকছে লংকানদের আর্মব্যান্ড।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *