স্পিনারদের স্পিন ভেল্কিতে প্রোটিয়াদের বিধ্বস্ত করলো টিম ইন্ডিয়া

সেঞ্চুরিয়নে ভারতীয় স্পিনারদের স্পিনে ভারতের কাছে টানা দুই ম্যাচে ধরাশায়ী হলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

যুজবেন্দ্র চাহালের ৫ উইকেটের উপর ভর করে দক্ষিণ আফ্রিকার মাটিতে টানা দ্বিতীয় ওয়ানডে জিতেছে ভারত। প্রোটিয়াদের ৯ উইকেটের ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল।

শেষ টেষ্টে জয়টাই যেন টনিক হিসেবে কাজ করেছে সফরকারীদের জন্য। অবশ্য বিগত বেশ কয়েক বছর যাবত ঘরের বাইরেও ভারতীয়দের পারফরমেন্স বেশ সমীহ জাগানিয়া। চ্যাম্পিয়ানস ট্রফির ফাইনালে উঠা, শ্রীলংকার মাটিতে তাদেরকে বিধ্বস্থ করা- এসবই প্রমান করে ভারত এখন শুধুমাত্র নিজেদের মাটিতেই না, দেশের বাইরেও তারা দুর্দান্ত একটা দল।

১ম ওডিআইতে জেতার পর দ্বিতীয় ম্যাচেও অতিথিরাই ছিলো ফেভারিট। তার ওপর স্বাগতিকদের কাপ্তান ফাফ ডু প্লেসিসের ইনজুরি। ভারপ্রাপ্ত কাপ্তান মার্করামের উপর চাপলো অধিনায়কত্ব। প্রথমে ব্যাটিংয়ে নেমে বড়ো স্কোর পাননি স্বাগতিক কোন ব্যাটসম্যান। সর্বোচ্চ ২৫ রান করেন জেপি ডুমিনি আর ডেব্যুট্যান্ট খায়া জুন্ডু। হাশিম আমলা ২৩, কুইন্টন ডি কক ২০ আর মিডল অর্ডারে ক্রিস মরিস করেন ১৪। আর কেউ বলার মতো স্কোর গড়তে ব্যর্থ হলে, ঘরের মাঠে নিজেদের সর্বনিম্ন স্কোর ১১৮ রানে অলআউট হয়  দক্ষিণ আফ্রিকা। ২২ রান খরচায় ম্যাচসেরা যুজবেন্দ্র চাহাল নেন ৫ উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে তেমন কোন সমস্যাই হয়নি কোহলি-ধাওয়ানদের। ধাওয়ান করেন ৫১ আর বিরাটের ব্যাট থেকে আসে ৪৬। এই জয়ে ৬ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো অতিথিরা।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *