নিজের গ্রান্ডস্লাম জয়ের অনুপ্রেরণার কথা প্রকাশ করলেন রজার ফেদেরার

গত মাসের শেষে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে নিজের ২০তম গ্রান্ডস্লামের কোটা পূরণ করেছেন তিনি, যা তার ষষ্ঠ অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়।

৩৬ বছর বয়সী এই সুইস তারকা অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ক্রোয়েশিয়ান তারকা মারিন সিলিচকে ৫ নম্বর সেটে উড়িয়ে দিয়ে শিরোপা নিজের করে নেন। তার এই জয় তাকে শীর্ষে থাকা রাফায়েল নাদালের আরো কাছে নিয়ে গেছে। এখন ফেদেরার ও নাদালের মধ্যে মাএ ১৬৬ পয়েন্টের ব্যবধান, যা দুবাইতে মাস্টার্স ওপেনে ভালো করে টপকে যাবার সুযোগ  থাকছে তার কাছে।

তার এই সাফল্যের পিছনে অনুপ্রেরনা  কি জানতে চেয়েছেন সাংবাদিকরা। উওরে তিনি বলেছেন “যখন বড় টুর্নামেন্টে খেলি তখন আমার জয় পাওয়ার ক্ষুধা বেড়ে যায়”।  তিনি আরো বলেছেন, “আমি সবসময় নিজের উপর বিশ্বাস রাখি, ম্যাচের যে কোনো পরিস্থিতিতে আমি নিজেকে শান্ত রেখে খেলা চালিয়ে যাই, যার  ফলশ্রুতিতে আমি সাফল্য পেয়ে থাকি। আমি ফাইনালের ৩০ দিন আগে থেকেই নিজেকে ম্যাচ খেলার মাধ্যমে তৈরি করেছি। আমি টেনিস প্লেয়ারদের সাথে যারা স্টাফ থাকেন, তাদেরকে ধন্যবাদ জানাই, কারন তারা ছাড়া আমাদের পক্ষে ভালো করা সম্ভব নয়। আমি আসলে টেনিস উপভোগ করি বলেই আমি কখনো আশা ছেড়ে দেইনা।“

মে মাসে তাকে ও নাদালকে ফ্রেঞ্চ ওপেনে মুখোমুখি দেখা যাবে, সেখানে দুইজনের জন্যই সুযোগ থাকছে নিজেকে ছাড়িয়ে যাবার। এবং সবশেষে তিনি গনমাধ্যমকে জানিয়েছেন যে টেনিসে ভালো করার অনুপ্রেরনা তিনি তার স্ত্রী খেকে পেয়ে থাকেন।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "নিজের গ্রান্ডস্লাম জয়ের অনুপ্রেরণার কথা প্রকাশ করলেন রজার ফেদেরার"

Leave a comment

Your email address will not be published.


*