ইনজুরিতে কপাল পুড়লো প্রোটিয়া কাপ্তানের

ইনজুরির কারনে ভারতের বিপক্ষে চলমান সিরিজে দল থেকে বাদ ডু প্লেসিস

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস চলমান ওয়ানডে সিরিজে আঙুলের আঘাত পেয়েছেন।  যার জন্য ওয়ানডে সিরিজের বাকি ম্যাচ গুলো এবং আসন্ন টি-২০ সিরিজ থেকে থেকে বাদ পড়েছেন তিনি যা দলের জন্য কাল হয়ে দাড়িয়েছে। ইতিমধ্যে সফরকারীদের বিপক্ষে ২য় ওডিআইতে ৯ উইকেটে বিধ্বস্থ হয় স্বাগতিকরা। সিরিজে প্রথম ম্যাচে ডু প্লেসিস ভারতের বিপক্ষে একটি শতক হাঁকান, যার ফলে দক্ষিণ আফ্রিকা ২৬৯ রানের সংগ্রহ করতে সক্ষম হয়। যদিও বিরাটের সেঞ্চুরিতে জয় পায় টিম ইন্ডিয়া। পরে আঙ্গুলের ইনজুরিতে তাকে মাঠ ছাড়তে হয়।

যদিও গনমাধ্যমকে ডু প্লেসিস জানিয়েছিলেন, “আমি আমার আঙ্গুলে আঘাত পেয়েছি, আশা করছি পরবর্তী ম্যাচে আমি সেরে উঠবো।“ তবে তাকে সুস্থ হতে ৩ থেকে ৪ সপ্তাহ লেগে যাবে। যার জন্য তিনি ওয়ানডে এবং টি-২০ থেকে দলের বাইরে থাকছেন। ২য় ওয়ানডেতে স্বাগতিকদের নেতৃত্বে ছিলেন মার্করাম।

নির্বাচকরা ডু প্লেসিসের জায়গায়  উইকেটকিপার ব্যাটসম্যান হেনরিচ ক্ল্যাসানকে সুযোগ করে দিয়েছেন। ওয়ানডে স্কোয়াডে প্রথমবারের মতো কুইনটনে ডি কককে পেছনে ফেলে দলে জায়গা করে নিলেন তিনি। কিন্তু টেস্ট ম্যাচে এবি ডি ভিলিয়ার্সের ইনজুরি এবং এখন ডু প্লেসিসের অনুপস্থিতি  দলের জন্য কাল হয়ে দাড়িয়েছে।

সাহজাদ বাপ্পী (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *