টাইগারদের ব্যাটিং কোচ হতে যাচ্ছেন সাবেক অজি ক্রিকেটার মাইকেল বেভান

মার্চে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত ট্রি-নেশন সিরিজের আগেই তিনি বাংলাদেশ ক্রিকেট দলের সাথে যোগ দেবার কথা আছে।

কয়েকদিন ধরেই ব্যাটিং কোচ ছাড়া খেলতে হচ্ছে টাইগারদের। তাই একজন ভালো ব্যাটিং কোচের সন্ধানে ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারই সুবাদে কিছু দিনের মধ্যে নতুন ব্যাটিং কোচের নাম ঘোষনা করার কথা আছে।

বেভান অজি দলের সবচেয়ে বেস্ট ফিনিশিয়ারদের মধ্যে অন্যতম ছিলেন। তিনি টেস্টে তেমন নজরে না আসতে পারলেও ওডিআই ও টি-টুয়েন্টিতে  খুবই অসাধারণ ছিলেন। বাংলাদেশ দল এখন হেড কোচ ও ব্যাটিং কোচবিহীন, তাই ট্রাই-নেশন সিরিজে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার কারনে শিরোপা হাতছাড়া হওয়ায় দুশ্চিন্তায় বিসিবি।

সাউথ-আফ্রিকা সিরিজের পর থেকে হেড কোচ ছাড়া ম্যাচ খেলতে হচ্ছে বাংলাদেশকে। হাথুরুসিংহের পদত্যাগ করার পর থেকে একজন বিশ্বমানের হেড কোচের সন্ধানে বিসিবি। বর্তমানে সেই হাথুরুর শ্রীলঙ্কার সাথে  ঘরের  মাঠে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে টাইগাররা। ওডিআইতে হারের  পর এখন ২ ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে দুদল। হেড কোচ না থাকায় কোচের দায়িত্ব পালন করছেন টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

টেস্ট সিরিজের পর দুদল টি-টুয়েন্টি সিরিজে মুখোমুখি হবে। বাংলাদেশ দলে লঙ্কায় নিদাহাস ট্রফি খেলতে যাবার আগেই দলের সাথে যোগ দেয়ার কথা রয়েছে মাইকেল বেভানের। বেভান প্রথমবারের মতো বাংলাদেশের দায়িত্ব পালন করতে আসছেন না,  এর আগেও ২০১২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)এ চিটাগাং ভাইকিংসের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন।

৪৭ বছর বয়সী বামহাতি এই ব্যাটসম্যান ২৩২ ওডিআই খেলে ৬৯১২ রান করেছেন। টেস্টে ৩২ ইনিংসে ৭৬৮ রান করেছেন। বামহাতি চায়নাম্যান এই বোলার ওডিআইতে ৬৭ ইনিংসে ৩৬টি উইকেটও নিয়েছেন। তিনি অস্ট্রেলিয়া জাতীয় দল ছাড়াও  নিউ সাউথ ওয়েলস ও চেন্নাই সুপারস্টারস এর হয়ে খেলেছেন। তিনি টাইগারদের নতুন দায়িত্বে সফল হতে চান।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *