সিটিজেন ডিফেন্ডার এলিকুইম মাঙ্গালাকে ধারে দলে নিয়েছে এভারটন

ফ্রান্সের এই ডিফেন্ডারকে  এই সিজনের জন্য ধারে দলে নিয়েছে এভারটন।

২৬ বছর বয়সী এই খেলোয়াড়কে দলে ভিড়িয়ে এই  জানুয়ারি ট্রান্সফার সেশনে নিজেদের তৃতীয় চুক্তি সম্পন্ন করেছে এভারটন। তিনি ছাড়াও উইঙ্গার থিও ওয়ালকোট ও স্টাইকার সেন্ক টোসোনকে দলে নিয়েছে এভারটন। মাঙ্গালা ২০১৪ সালে পোর্তো থেকে ৩২ মিলিয়ন পাউন্ডে এভারটনে যোগ দিয়েছিলেন। মাঙ্গালাকে  ছেড়ে দিয়ে অ্যাটলেটিকো বিলবাও থেকে ২৩ বছর বয়সী ফ্রান্স ডিফেন্ডার আইমেরিক লার্পোতেকে ৫৭ মিলিয়ন পাউন্ডে দলে নিয়েছে সিটিজেনরা। এই প্লেয়ার সোমবার স্পেন থেকে ইংল্যান্ডে পাঁড়ি জমাবেন।

ম্যানচেস্টার সিটি এই প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। সিটিজেনদের জন্য শিরোপা জয় এখন মাএ সময়ের ব্যাপার। তাই শেষ ম্যাচগুলোতে গার্দিওলা যে সাইড বেঞ্চের প্লেয়ারদের নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাবেন তা বলাই যায়। ফ্রান্স জাতীয় দলের হয়ে ৮টি ম্যাচে খেলেছেন মাঙ্গালা, এভারটনের সাথে তার চুক্তি এই বছরের ৩১ শে মে পর্যন্ত থাকছে।

ফ্রান্সে জন্মগ্রহন করা খেলোয়াড় ছেলেবেলায় বেলজিয়ামে চলে যায়, এবং সেখানে  স্ট্যার্ন্ডাড লিজের হয়ে নিজের ফুটবল ক্যারিয়ার শুরু করেন। তারপর ২০১১ সালে পোর্তোতে যোগ দেন। ২০১৩ সালের ৬ জুন উরুগুয়ের বিপক্ষে মাঙ্গালার জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার। তিনি ২০১৪ বিশ্বকাপ দল ও ২০১৬ ইউয়েফা  ইউরোতে জাতীয় দলের স্কোয়াডে ছিলেন।

সিটিজেনদের হয়ে ১৫ নম্বর জার্সিতে তাকে দেখা গেলেও এভারটনে তাকে ১৩ নম্বর জার্সিতে দেখা যাবে। গত ২০১৬-১৭ সেশনে ভ্যালেন্সিয়ার হয়ে ধারে খেলেছিলেন এই ডিফেন্ডার। সিটিজেনদের হয়ে ৫৭ টি ম্যাচ খেললেও কোনো গোল করতে পারেননি এই ফরাসী খেলোয়াড়। লা লিগায় ভ্যালেন্সিয়ার হয়ে ৩০ ম্যাচে ২টি গোল করেছেন এই খেলোয়াড়। মজার ব্যাপার হলো ছোটোবেলা থেকে বেলজিয়ামের হয়ে খেলায় ফ্রান্স অনুর্ধ্ব-২১ দলে সুযোগ পেতে  তাকে বেগ পেতে হয়েছে।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "সিটিজেন ডিফেন্ডার এলিকুইম মাঙ্গালাকে ধারে দলে নিয়েছে এভারটন"

Leave a comment

Your email address will not be published.


*