অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন রজার ফেদেরার

নিজের ২০তম গ্রান্ডস্লাম জয় করলেন তিনি।  

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে প্রথম সেটে মাএ ২৪ মিনিট সময় নিয়ে সিলিচকে ৬-২ ব্যবধানে পরাজিত করে ফেদেরার। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় সিলিচ ফেদেরারকে ৭-৬ ব্যাবধানে পরাজিত করে সিলিচ। আর এর  মাধ্যমে ২০১৮ সালের অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মতো কোনো সেটে হেরেছে ফেদেরার। তৃতীয় সেটে আবারো ঘুরে দাঁড়ায় ফেদেরার এই সেটে সিলিচকে ৬-৩ ব্যাবধানে পরাজিত করে ফেদেরার। চতুর্থ সেটে ফেদেরারকে ৬-৩ ব্যবধানে পরাজিত করে সিলিচ।

এদিন শুরু থেকে ফেদেরারের উপর চাপ প্রয়োগ করতে থাকে সিলিচ, তার পাওয়ার হিটিং এর কাছে ধরাশায়ী হতে হয়েছে। ক্রোশিয়ান এই তারকা ৪র্থ সেট জিতে ফেদেরারের সমান দুই সেটে জয়ী হন। ৪র্থ সেটে হারের মাধ্যমে আসরে নিজের দ্বিতীয় সেটে হারেন তিনি। তাই কার হাতে উঠছে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা তা জানতে হলে শেষ সেট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে টেনিস প্রেমিদের।

টেনিসের রাজা ফেদেরারের কঠিন পরীক্ষা নিয়ে ছেড়েছেন মারিন সিলিচ। শেষ সেটে দারুন ভাবে ঘুরে দাঁড়ায় ফেদেরার, এই সেটে সিলিচকে কোনো সুযোগ দেননি তিনি। সিলিচকে  ৬-১ ব্যবধানে পরাজিত করে শিরোপা নিজের করে নেন তিনি।

৩৬ বছর বয়সী এই সুইচ তারকার এই বছরের প্রথম গ্রান্ডস্লাম জয় ছিল এটি। শেষ সেটে ৩-০ তে এগিয়ে ছিল ফেদেরার কিন্তু কোনোমতে ১টি সেট জিতে নেন সিলিচ,  আবারো ঘুরে দাঁড়ায় ফেদেরার ৪-১ লিড নিয়ে নিজের জয়ের আরো কাছে চলে যান তিনি। শেষ সেটে আবারো ৫-১ লিডে যায় ফেদেরার। শেষ সেটে সিলিচ নিজের স্বাভাবিক খেলা খেলতে পারেনি। টানা দুই সেট হেরে মানসিকভাবে ভেঙ্গে যায় সিলিচ। নিজের ৬ষ্ট অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন টেনিসের রাজা।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন রজার ফেদেরার"

Leave a comment

Your email address will not be published.


*