শ্রীলংকার বিপক্ষে টাইগারদের ১৪ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষনা

ট্রাই-নেশন টুর্ণামেন্ট শেষ হলেই শ্রীলংকার বিপক্ষে ২ টেষ্টের সিরিজ খেলবে স্বাগতিকরা।

৩১ জানুয়ারী থেকে শুরু হতে যাওয়া টেষ্ট সিরিজের জন্য শুক্রবার ১৪ সদস্যের দল ঘোষনা করেছে বিসিবি। এই স্কোয়াডের সবচেয়ে চমক ছিলো অনুর্ধ্ব-১৯ দলের স্পিনার ১৭ বছরের নাঈম হাসান।

এদিন সবশেষ স্কোয়াড থেকে ৫ জনকে বাদ দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করা হয়। খারাপ ফর্মের জন্য বাদ দেয়া হয়েছে সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও শুভাশিস রায়কে। অবশ্য চোখের সমস্যা কাটিয়ে দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও পেসার কামরুল ইসলাম রাব্বী। তবে সবচেয়ে চমক হচ্ছে ১৭ বছরের তরুণ অফস্পিনার নাঈম হাসানের অন্তর্ভুক্তি। ঘরের মাঠে স্পিন শক্তি বাড়াতেই এমন সিদ্ধান্ত, বলছেন প্রধান নির্বাচক।

সাম্প্রতিক সময়ে মাঠে এবং মাঠের বাইরে দু জায়গাতেই বেশ বিতর্কের জন্ম দিয়েছে হার্ড হিটার সাব্বির রহমান।  টেস্টে কখনই আলো ছড়াতে না পারা সাব্বিরের শেষ ১৪ ইনিংসে একটি হাফসেঞ্চুরি, সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের দুই টেস্ট ৩৮ রান। তাই তার বাদ পড়াটা অনুমেয়ই ছিলো। তবে এবার ওয়ানডের পর সৌম্য ও তাসকিনকেও বাদ দেয়া হলো টেস্ট দল থেকে।

চলতি ত্রিদেশীয় সিরিজে মিডল অর্ডারে ব্যর্থতার ছায়া। তাই মিডল অর্ডারের শক্তি বাড়াতে দলে ফেরানো হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। আর ডেথ ওভারে পেস এটাকের শক্তি বাড়াতে আনা হয়েছে কামরুল রাব্বিকে । অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলা দল থেকে তুলে আনা হয়েছে ১৭ বছরের নাঈম হাসানকে।

টেস্ট নেতৃত্বে ফেরা সাকিবের অধীনে আরও থাকছেন রিয়াদ, তামিম, লিটন, মুশফিক, ইমরুল, মুমিনুল, মিরাজ, তাইজুল, মোস্তাফিজ, ও রুবেল।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

 

Be the first to comment on "শ্রীলংকার বিপক্ষে টাইগারদের ১৪ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষনা"

Leave a comment

Your email address will not be published.


*