শিরোপা জয়ের হাতছানি টাইগারদের সামনে

শনিবার ঘরের মাঠে ত্রি-দেশীয় টুর্নামেন্টের ফাইনালে শ্রীলংকার মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময় দুপুর ১২টায় মিরপুর স্ট্যাডিয়ামে দুই দল শিরোপা জয়ের উদ্দেশ্যে এক অপরের বিপক্ষে মাঠে নামবে। গ্রুপ পর্বে প্রথম তিন ম্যাচে অসাধারন পারফরমেন্স করা টাইগারদের সম্ভাব্য চ্যাম্পিয়ান হিসেবেই ধরা হচ্ছিল। কিন্তু শেষ ম্যাচে লংকানদের সাথে বাজেভাবে হারার পর সাকিব-তামিমদের পা মাটিতেই রাখতে হচ্ছে।

এদিকে প্রথম কোন ত্রিদেশীয় সিরিজের  ট্রফি ঘরে তুলতে সামর্থ্যের সেরাটা উজাড় করবে বাংলাদেশ, জানিয়েছেন অধিনায়ক মাশরাফি। তবে, এই ম্যাচে টসটা একটা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে ক্রিকেট সংলিশ্টরা ধারনা করছেন। আর গেলো ২ ম্যাচে রান খড়া থাকলেও, মিরপুরের হোম অব ক্রিকেটের শিরোপা নিস্পত্তির ম্যাচে হবে রান উৎসব।

২০০৯’র ত্রিদেশীয় সিরিজ, ২০১২’র এশিয়া কাপ কিংবা ২০১৬ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপের ফাইনাল, সবগুলো টুর্নামেন্টেই স্বপ্নের খুব কাছে গিয়েও, শিরোপা হাত ফস্কেছে টাইগারদের। তবে এবার সেই কষ্ট লাঘবের আরেকটা সুযোগ এসেছে টাইগারদের সামনে।শনিবারের এই ম্যাচ নিয়ে টাইগারদের কাপ্তান জানান,  “ফাইনাল ম্যাচে জেতার জন্য আমরা সবাই উদগ্রীব হয়ে আছি। চাপ সব সময়ই একটা থাকে যা থাকবেই এবং জয়টা আমরা অবশ্যই চাই।“

এই সিরিজে শেষ ম্যাচ বাদ দিলে ফেভারিটের মতোই খেলেছে মাশরাফির দল। শেষ ম্যাচে ব্যাটসম্যানরা প্রত্যাশা মেটাতে না পারলেও, ফাইনালে আর ভুল হবে না এমন বিশ্বাস টাইগার সমর্থকদের।

তবে ফাইনালে উইকেট একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে পারে। তাইতো উইকেট নিয়ে বাড়তি আগ্রহ চন্দিকা হাথুরুসিংহের। অনুশীলন শেষে তাই উইকেটের আচরন বোঝার চেষ্টা লঙ্কান কোচের।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "শিরোপা জয়ের হাতছানি টাইগারদের সামনে"

Leave a comment

Your email address will not be published.


*