অ্যান্জোলিক কেরবারকে বিদায় করে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন সিমোনা হেলেপ

রড লেবার অ্যারেনাতে কেরবারকে এক কথায় ধরাশাঁয়ী করে ছেড়েছে হেলেপ।

কেরবারকে ৬-৩, ৪-৬, ৯-৭ ব্যাবধানে পরাজিত করে ফাইনালে উঠেন হেলেপ। সাবেক চ্যাম্পিয়ন কেরবার প্রথম ৫ সেটে মাএ ৫টি পয়েন্টই পেতে সক্ষম হয়েছে। কিন্তু পরের রাউন্ডে তিনি ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছিলেন।

ফাইনালে হেলেপের প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে ডেনর্মাকের তারকা ক্যারোলিনা ওজনিয়াস্কিকে। এই দুই তারকা  প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে শনিবার রড লেভার অ্যারেনাতে মুখোমুখি হবে।

ম্যাচ শেষে গনমাধ্যমকে তিনি জানান, “আমি খুবই খুশি যে আমি এখানে টিকে আছি, এবং তা শেষ পর্যন্ত নিয়ে যেতে পেরেছি। আমি সবমময় শান্ত থাকার চেষ্টা করি, কিন্ত আজ আমি পুরো রোলারকোষ্টার মতো ছুটেছি। আমি আসলে ম্যাচ হেরে যাবার ভয় পাইনি,  হয়তোবা তার কারনেই আমি ম্যাচ জিতেছে।  আমি জানতাম যে এই ম্যাচটি কঠিন হতে যাচ্ছে,  কেরবার  সবদিকে সমানভাবে খেলতে পারে, তাই তাকে শুরু থেকে চাপে রাখার চেষ্টা করেছি।” 

ম্যাচ শেষে স্টেডিয়ামের উপস্থিত দর্শকরা তাদের দুজনকে দাড়িঁয়ে সম্মান জানান। ক্যারোলিনা  ও হেলেপ দুইজনই  শিরোপা জয়ের  জন্য প্রত্যয় ব্যক্ত করেছেন। তাদের দুইজনের কেউ এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ান  ওপেনের শিরোপা জিততে  পারেনি। তাই তাদের দুইজনের সামনেই প্রথম বারের মতে শিরেপা জয়ের হাতছানি। এখন  দেখার বিষয় কে শেষ পর্যন্ত শিরেপা নিজের করে নিতে পারে। অন্যদিকে ছেলেদের এককে ফাইনালে উঠেছে মারিন সিলিচ আর দ্বিতীয় প্রতিযোগী হিসেবে ফাইনালে উঠার লড়াইয়ে আজ মুখোমুখি হবে রজার ফেদেরার ও হিউন চুং।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "অ্যান্জোলিক কেরবারকে বিদায় করে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন সিমোনা হেলেপ"

Leave a comment

Your email address will not be published.


*