নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন রজার ফেদেরার

টমাস ভারডিককে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে ফেদেরার। 

১৪ তম বারের মতে টেনিসের এই রাজা অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে উঠেছেন। এখন পর্যন্ত অনেক অঘটনের জন্ম দিয়েছে ২০১৮ সালের অস্ট্রেলিয়ান ওপেন। নাদাল, জকোভিচের মতো তারকাদের বিদায় দেখেছে বিশ্ব। কিন্তু এদিন আর কোনো অঘটনের জন্ম হতে দেয়নি ফেদেরার, কেন তাকে টেনিসের রাজা বলা হয়ে থাকে তা আবারো প্রমাণ করলেন তিনি।

কোর্য়াটার ফাইনালে টমাস ভারডিককে ৭-৬,(৭-১)৬-৩,৬-৪ ব্যাবধানে সরাসরি সেটে পরাজিত করে সেমিতে উঠেন ফেদেরার। ভারডিককে হারাতে ফেদেরারের সময় লেগেছিল ২ ঘন্টা ১৪ মিনিট। সেমিতে ফেদেরারের প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে দক্ষিন কোরিয়ার হিউন চুংকে, যিনি কোয়ার্টার  ফাইনালে টেমস সানগেরকে সরাসরি  সেটে হারিয়ে সেমিতে উঠেছে।

নিজের ২০ তম গ্রান্ডস্লাম থেকে মাএ ২ ধাপ দূরে আছেন ফেদেরার। প্রথম সেটে ৫-৩ ব্যাবধানে এগিয়ে ছিলেন ভারডিক, কিন্তু পরের দুই সেটে আর দাঁড়াতে পারেননি ফেদেরারের সামনে। ৪৩ বারের মতো সেমিতে উঠেছেন ফেদেরার। এতবার সেমিতে উঠতে পারেনি আর  কোনো খেলোয়াড়। একই সাথে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রের্কডও করেন তিনি। ১০৫ বার খেলে ৯২ বারই শেষ হাসি হেসেছেন ফেদেরার।

আর এবার তো তিনি ছাড়া আর কোনো বড় তারকা সেমিতে উঠতে পারেনি।তাই তার জন্য অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় অনেকটাই সহজ হয়ে গেছে। তিনি তার ২০ তম গ্রান্ডস্লাম জয়ের জন্য মুখিয়ে আছেন, কিন্তু তার আগে তাকে হিউন চুং বাঁধা পেরোতে হবে।

তিনি গনম্যাধমকে বলেছেন, “এন্ডমুন্ড, হিউন চুংদের মতো নতুন তারকারা টেনিসে ভালো করছে। তাদের সাথে আমি কখনো খেলিনি, কিন্তু তাদের খেলা দেখেছি। তারা ভালো খেলে, আশা করি সেমিতে খুব ভালো লড়াই হবে।“

অন্যদিকে মেয়েদের এককে সেমি নিশ্চিত করেছে সিমোনা হালেপ, অ্যান্জেলিক কারবার, ক্যারোলিন ওজনিয়াকি ও ইলিস মার্টিনেজ।

আরমান হাসান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন রজার ফেদেরার"

Leave a comment

Your email address will not be published.


*