টাইগারদের মাটিতে নামাল লংকানরা

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে ৩ জাতি সিরিজের ফাইনালে উঠে গেছে  শ্রীলঙ্কা।

চরম ব্যাটিং ব্যার্থতায় শ্রীলঙ্কার বিপক্ষ দ্বিতীয় সর্বনিন্ম ৮২ রানে থামে স্বাগতিকদের রানের চাকা। মুশফিক এবং সাব্বির ছাড়া আর কেউ দুই অংকের রানে পৌছুতে পারেনি এদিন। জবাবে ১০ উইকেট হাতে রেখে ফাইনাল নিশ্চিত করে হাতুরুর শিষ্যরা।

গ্রুপ পর্বে টানা ৪র্থ ম্যাচে টসে জিতেছেন মাশরাফি বিন মোর্ত্তজা। তবে এবার সেই হাসি মিলিয়ে যেতে সময় লাগেনি। বিজয়-তামিমদের ব্যাটিং ব্যার্থতায় শুরুতেই হোচট খায় টাইগাররা। ৪ ম্যাচে রানের চাকাটা ৫৫’র বেশি ঘোরাতে ব্যর্থ ওপেনার এনামুল হক বিজয়  তৃতীয় ওভারেই আউট শুন্য রানে।

সাকিবের রান আউটটা দিয়েই যেন সর্বনাশের শুরু। গুনাথিলাকার অসাধারন থ্রোতে ৮ রানে ফেরেন সাকিব। লাকমালের লাফিয়ে ওঠা বলে ফেরেন আউট হন দুর্দান্ত ফর্মে থাকা তামিম। ১৬ রানে ৩ টপ অর্ডারকে হারালেও মুশফিক-রিয়াদ-সাব্বির-নাসিরদের ওপর ভরসা রেখেছিল বাংলাদেশ।

তবে তাদের বিরক্তিকর ব্যাটিংয়ে সেটি আর হয়ে ওঠেনি। রিয়াদ-সাব্বিরদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং যেন এটাই আরেকবার প্রমান করে দিলো সাকিব-তামিম-মুশফিক ছাড়া দলের হাল ধরার যেন কেউই নেই।

দীর্ঘদিন পর একাদশে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হলেন আবুল হাসান রাজু। তবে লড়াইটা তখনও চালিয়ে যাচ্ছিলেন মুশফিক একা। তবে দলিয় ৭৯ রানে তিনি ২৬ রানে ফিরলে দেড়শ পার হওয়ার  স্বপ্নও শেষ হয়ে যায় বাংলাদেশের।  মাত্র ২৪ ওভার ব্যাট করে ৮২ রানে অলআউট হয়ে যেন এক নিমিষে আকাশ থেকে মাটিতে নামলো সাকিব-তামিমরা। লংকানদের হয়ে লাকমল নেন ৩ উইকেট।

মামুলি স্কোর তাড়া করতে নেমে উইকেট না হারিয়েই ১১ ওভার ৫ বলে জয় তুলে নেয় হাথুরুসিংহে শিষ্যরা। উপুল থারাঙ্গা ৩৯ এবং ৩৫ রানে অপরাজিত ছিলেন দানুস্কা গুনাথিলাকা। ওয়ানডেতে এ নিয়ে ১২ ম্যাচে আর লঙ্কানদের বিপক্ষে তৃতীয় ১০ উইকেটের হার বাংলাদেশের। শনিবার দুপুর ১২টায় এই দুই দল আবারও ফাইনালে মুখোমুখি হবে।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "টাইগারদের মাটিতে নামাল লংকানরা"

Leave a comment

Your email address will not be published.


*