শেষ ম্যাচে লঙ্কানদের হারিয়ে শতভাগ জয় নিয়েই ফাইনাল খেলতে চায় সাকিব-তামিমরা

জয় দিয়েই ফাইনালে জায়গা করে নিতে চায় লংকানরা।

তিন ম্যাচ জিতেই সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। টানা খেলার ক্লান্তি কাটাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগের দিন বিশ্রামে মাশরাফি-সাকিব-তামিমরা।

শ্রীলংকার বিপক্ষে শেষ ম্যাচে পরিববর্তনের সম্ভাবনা আছে টাইগারদের একাদশে। তামিম-মাশরাফির পর এবার রেকর্ডের হাতছানি কার্টার মাস্টার মোস্তাফিজুর রহমানের সামনে। শ্রীলংকার বিপক্ষে আর মাত্র একটি উইকেট  পেলেই বাংলাদেশের প্রথম আর ক্রিকেট বিশ্বে ৬ষ্ঠ বোলার হিসেবে দ্রুততম ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন দ্যা ফিজ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে পুরো নির্ভার নন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

অন্যদিকে হাতুরুর চিন্তার বিষয় ইনজুরি। দল থেকে আগেই ছিটকে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস আর কুশল পেরেরা। নড়বড়ে এমন দল নিয়ে বাংলাদেশের বিপক্ষে যদি ৭০ রানের ব্যবধানের হারে ফাইনালের স্বপ্ন শেষ হয়ে যাবে হাথুরুহিংহের শীর্ষদের। আর ম্যাচে আগে উইকেট নিয়ে রহস্যময় আচরনে খানিকটা আপেক্ষ থেকেই যাচ্ছে লংকানদের।  লংকান কাপ্তান দিনেশ চান্দিমাল জানান, “কয়েকটি উইকেট প্রস্তুত করা হচ্ছে। আমাদের এখনো জানানো হয়নি কোন উইকেটে খেলা হবে। যাই হোক যে উইকেটই দিক না কেন আমরা প্রস্তুত। বাংলাদেশ শক্তিশালি প্রতিপক্ষ ওরাও ভুল করবে। আর সেই ভুলের সুযোগ নিতে চাই আমরা। জয়ের সামর্থ্য আমাদের আছে। দল হিসেবে আমাদের চাওয়া নিজেদের শক্তি অনুযায়ী খেলা। সেটিই করতে চাই আমরা।“

টুর্নামেন্টের প্রথম দেখায় শ্রীলঙ্কাকে নিজেদের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধান ১৬৩ রানে হারালেও টাইগাররা এই ম্যাচ কে দেখছেন ফাইনালের আগে আরেকটি ফাইনাল হিসেবে। কারণ বাংলাদেশের বিপক্ষে লংকানদের টানা ২ দুই ম্যাচ হারের যে কোন রেকর্ড নেই।  মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টা।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

 

Be the first to comment on "শেষ ম্যাচে লঙ্কানদের হারিয়ে শতভাগ জয় নিয়েই ফাইনাল খেলতে চায় সাকিব-তামিমরা"

Leave a comment

Your email address will not be published.


*