প্রথম বাংলাদেশী হিসেবে ওডিআইতে ৬০০০ রানের মাইলফলক ছুলেন তামিম

ট্রাইনেশন সিরিজে মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে এই কীর্তি করেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার।

বছরের শুরুতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে যেন রানের বন্যা বইয়েই চলেছেন তামিম। টুর্নামেন্টে ১ম দুই ম্যাচেই অর্ধশতক, যত দিন যাচ্ছে ততই যেন তার রানের ক্ষুধা বেড়েই চলেছে। আগের ম্যাচে ৪০তম অর্ধশতক করার পর নিজেই আক্ষেপ করেছেন যে অন্যান্য ব্যাটসম্যানের তুলনায় তার শতকের পরিমান অনেক কম। তবে তিনি গনমাধ্যমকে জানান যে তিনি তার ইনিংসকে আরো লম্বা করার চেষ্টা করবেন।

মঙ্গলবার টুর্নামেন্টে নিজেদের ৩য় ম্যাচে আরেকটা রেকর্ডের হাতছানি ছিলো তামিমের সামনে। মাত্র ৬৬ রান করলেই ৬ হাজারি ক্লাবে ঢুকে যাবেন তিনি। এদিন শুরুটা ছিল সাবধানী। এক প্রান্ত আগলে রেখে দেখে শুনে  ইনিংসের ৩৪তম ওভারে নিজের ৪১তম অর্ধশতক তুলে নেন তামিম।

ওয়ানডে ইতিহাসে তামিমের ছয় হাজারি ক্লাবে যোগ দেওয়ার অর্জনটি ২৮তম দ্রুততম। কুমার সাঙ্গাকারা, যুবরাজ সিং, বিরেন্দ্র শেবাগ, চন্দরপলদের পেছনে ফেলে ২৮তম দ্রুততম ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬,০০০ রান করার গৌরব অর্জন করেন তামিম।

এদিন তিনি আরেকটি মাইলফলক স্পর্শ করেন, ওয়ানডেতে নির্দিষ্ট এক ভেন্যুতে সনাৎ জয়াসুরিয়ার ২,৫১৪ রানের রেকর্ড ভেঙ্গে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকার শীর্ষস্থান দখল করেন তিনি।

তোফায়েল আহমদে খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "প্রথম বাংলাদেশী হিসেবে ওডিআইতে ৬০০০ রানের মাইলফলক ছুলেন তামিম"

Leave a comment

Your email address will not be published.


*