আর্সেন ওয়েঙ্গারের রেকর্ডের ম্যাচে শিষ্যদের ড্র

আগের ম্যাচেই রেড ডেভিলদের সাবেক গুরু স্যার অ্যালেক্স ফার্গুসনের সাথে ইংলিশ প্রিমিয়ারে ৮১০ ম্যাচ খেলে সর্বোচ্চ ম্যাচের রেকর্ডে ভাগ বসান আর্সেন ওয়েঙ্গার।

বছরের শেষ দিনে ওয়েস্ট ব্রমের বিপক্ষে ম্যাচে সেই রেকর্ড ভেঙ্গে দিলেন ওয়েঙ্গার। ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানেজার হিসেবে তার ম্যাচের সংখ্যা এখন ৮১১। তবে ম্যাচের ফলাফলে কোন আনন্দের কিছু ছিল না তার জন্য। কারন রবিবার প্রতিপক্ষের মাটিতে ওয়েস্ট ব্রমের সাথে বিতর্কিত এক পেনাল্টিতে ১ – ১  গোলে ড্র করে সফরকারীরা।

এদিন ম্যাচের শুরু থেকে গানারদের চাপের মধ্যে ফেলে স্বাগতিকরা। ম্যাচের ৫ মিনিটে ব্রমের রদ্রিগেজের হেড ঠেকিয়ে দিলে এ যাত্রায় বেচে যায় গানাররা। পরের মিনিটেই আবারও সুযোগ সৃষ্টি করে স্বাগতিকরা, কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি ব্রম।

মূলত ২৮ মিনিটে ম্যাচে প্রথমবারের মত আ্ক্রমনে আসে আর্সেনাল। তবে জাকার আচমকার শট ফেরাতে কোনো সমস্যা হয়নি স্বাগতিক গোলরক্ষক বেন ফস্টারের।

দ্বিতীয়ার্ধের ৬০ এবং ৬৩ মিনিটে ব্রমের গোলকিপার ফস্টার অ্যালেক্সিস সানচেজ ও আলেকজান্দ্রা লাকাজেতের শট আটকে দিলে গোলবঞ্চিত থাকতে হয় গানারদের।

তবে ম্যাচের ৮৩ মিনিটে আত্মঘাতি গোলে লিড পেলে স্বস্তি ফেরে ওয়েঙ্গারের চেহারায়। সানচেজের নেয়া ফ্রি-কিক পোস্টের বাইরেই চলে যাচ্ছিল, কিন্তু স্বাগতিকদের আইরিশ মিডফিল্ডার জেমস ম্যাকক্লিনের গায়ে লেগে বলটি জালে জড়িয়ে যায়। তবে কোচের এই স্বস্তি বেশি সময় থাকেনি। ৮৯ মিনিটে বিতর্কিত এক পেনাল্টি থেকে গোল করেন ব্রমের ইংলিশ ফরোয়ার্ড রদ্রিগেজ। তবে এই পেনাল্টি নিয়ে ক্ষোভ দেখিয়েছেন গানারদের কোচ আর্সেন ওয়েঙ্গার। ম্যাচের বাকি সময়ে কোন দলই আর গোল করতে পারেনি। তাই ১-১ গোলেই ড্র হয় ম্যাচটি।

এই ড্রতে ২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তালিকায় ৫ম স্থানে রয়েছে আর্সেনাল। ওয়েস্ট ব্রমও একদম তলানি থেকে একধাপ উপরে উঠতে পেরেছে। ২১ ম্যাচে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট।

তোফায়েল আহমেদ খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

Be the first to comment on "আর্সেন ওয়েঙ্গারের রেকর্ডের ম্যাচে শিষ্যদের ড্র"

Leave a comment

Your email address will not be published.


*