কোচ নিয়োগের প্রক্রিয়া অনেক এগিয়েছে, জালাল ইউনুস

দক্ষিণ আফ্রিকা সফর বাংলাদেশ ক্রিকেটের গত ২ বছরের সাফল্যের পর বড়সড় একটা ধাক্কাই বলা যায়। কারন প্রতিটা ফরম্যাটেই টাইগাররা অসহায় আত্মসমপর্ন করে।

তারপরই সবচেয়ে বড় ধাক্কাটা আসে হাথুরু চলে যাওয়ায়। মুলত সিনিয়ার খেলোয়াড়দের সাথে দুরত্ব সৃষ্টি হওয়ায় তার এই চলে যাওয়া। তারপরই জানা যায় বাংলাদেশের এই সাবেক কোচের পরবর্তী মিশন টিম শ্রীলংকা যাদের সাথে বাংলাদেশের জানুয়ারীতে সিরিজ রয়েছে এবং হাথুরু সেই সিরিজে পেরেরাদের কোচের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসছে।

এরমধ্যে শেষ হলো বিপিএলের ৫ম আসর। এর মাঝেই জানা গিয়েছিলো ২৭ তারিখের মধ্যে চুড়ান্ত হবে কে হতে যাচ্ছে বাংলাদেশের পরবর্তী কোচ। এর মাঝে রিচার্ড পাইবাস এবং ফিল সিমন্সের সাথে কথাবার্তাও সেরে ফেলেছে বিসিবি। তবে এখনও ফাইনাল হয়নি কিছু। তবে, বিসিবি পরিচালক জালাল ইউনুস দাবী করেছেন কোচ নিয়োগের প্রায় সব প্রক্রিয়া শেষ করেছে বোর্ড।

টেস্ট দলের অধিনায়কত্ব হারানোর পর সোমাবার মিরপুরে সাবেক ক্রিকেটার মোহাম্মদ আলীর রেস্টুরেন্ট উদ্বোধন করেন মুশফিকুর রহিম। সেখানে উপস্থিত ছিলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও। তবে সেখানে খুব স্বাভাবিকভাবেই মিডিয়ার আগ্রহের কেন্দ্রে ছিলেন ছিলেন মুশফিক। এসময়ে জালান ইউনুসের দাবী দাবি, দক্ষিণ আফ্রিকা সফরের ক্ষত পরের সিরিজেই কাটিয়ে উঠবে বাংলাদেশ। তিনি জানান,”টিম ম্যানেজমেন্ট, নতুন অধিনায়কের সঙ্গে দলের মূল চ্যালেঞ্জ চেনা টিম স্পিরিট তৈরী। আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগেই দক্ষিণ আফ্রিকা সিরিজের ক্ষত ভুলবে দল এমন বিশ্বাস বিসিবির।“

২৭ তারিখের মধ্যে কোচ নিয়োগের প্রক্রিয়া শেষ হওয়া প্রসঙ্গে তিনি সাংবাদিকদের জানান,”এখনও চূড়ান্ত না হলেও কোচ নিয়োগের কাজ অনেকখানি এগিয়েছে।“

বিপিএলে সন্ধেহভাজন বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত পেসার আল আমিন হোসেনের রিহ্যাব শুরু হয়েছে বলছেন জালালল ইউনুস।

তোফায়েল আহমেদ খান (প্রতিবেদক), মাঠের খেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *