মেসি-নেইমারকে টপকে ব্যালন ডি’ অর সিআর সেভেনের হাতে

অনেকে বলে অনুমেয়ই ছিলো। আসলে ব্যালন ডি’অর পাওয়ার গুঞ্জন উঠেছিলো মেসি কিংবা নেইমারের। পরিশেষে ২০১৭ সালের ব্যালন ডি’অর নিজের করে নিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ফ্রান্সের রাজধানী প্যারিসে এক ঝলমলে রাতে পর্তুগিজ এই সুপারস্টারকে বিজয়ী ঘোষণা করা হয় যা তার ক্যারিয়ারের ৫ম বার। এর আগে লিওনেল মেসির ছিলো রেকর্ড সর্বোচ্চ ৫ ব্যালন ডি’ অর জয়। এই জয়ের মাধ্যমে ক্রিস্টিয়ানো রোনালদো লিওনেল মেসিকে রেকর্ড সর্বোচ্চ ৫ বারের অর্জন স্পর্শ করলেন ফুটবলের সবচেয়ে সম্মানিত এ্যাওয়ার্ড।

ক্রিশ্চিয়ানো রোনালদোর অনুভুতি জানতে চাইলে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘এটি আমার অন্যতম সেরা মুহুর্ত যা প্রতি বছরই আমি পেতে চাই। গত মৌসুমটা আমার ভালো কেটেছে। চ্যাম্পিয়নস লিগেও সেরা স্কোরার ছিলাম আমি, সেসব পারফরমেন্সই আমাকে এই ট্রফি এনে দিয়েছে। কৃতজ্ঞতা জানাচ্ছি রিয়াল মাদ্রিদ ও জাতীয় দলের সব সতীর্থদের’।

এর আগে ২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালের ব্যালন ডি’ অর পুরস্কার জয় করেন এই সুপারস্টার। গত মৌসুমে রিয়ালকে ডাবলস্ জেতাতে ৪১টা গোল, লা লিগায় ২৫ ও চ্যাম্পিয়ানস লিগে ১২ গোল করেন সিআর সেভেন। এছাড়া ২০১৬-১৭ মৌসুমে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘দ্যা বেষ্ট ফিফা অ্যাওয়ার্ড’ উঠে তার হাতে।

কামরুল হাসান, মাঠের খেলা ডেস্ক

 

 

Be the first to comment on "মেসি-নেইমারকে টপকে ব্যালন ডি’ অর সিআর সেভেনের হাতে"

Leave a comment

Your email address will not be published.


*