ধোনী এবং মিসবাহর মতোই ঠান্ডা মাথার অধিনায়ক মাহমুদুল্লাহ

পাকিস্তানি ফাস্ট বোলার জুনায়েদ খান আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন।তিনি পকিস্থানের অন্যতম একজন খেলেয়ার যিনি অসাধারন সুইং বলের জন্য সাবার কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। সম্প্রতি তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইনানের পক্ষে খেলছেন। এই টুর্নামেন্টে তিনি জনপ্রিয়তার সাথে সময় পার করছেন।

সম্প্রতি, ঢাকা ট্রিবিউনের উদ্ধৃতি অনুযায়ী, জুনায়েদ খান টুর্নামেন্টে তার অভিজ্ঞতা এবং ক্রিকেটার হিসেবে তার উচ্চাকাঙ্খা নিয়ে লম্বা সময় বক্তব্য রাখেন। তিনি যে সব প্রশ্নের উত্তর দিয়েছিলেন, তার মধ্যে তিনি অধিনায়ক মাহমুদুল্লাহর অনেক প্রশংশা করেন। তিনি বলেন মাহমুদুল্লাহ একজন দুর্দান্ত অধিনায়ক। তিনি এই অধিনায়ককে এম এস ধোনি ও মিসবাহ-উল-হকের সাথে তুলনা করেছেন।

তিনি বলেন, “সে একজন দুর্দান্ত অধিনায়ক। এম এস ধোনি ও মিসবাহ-উল-হকের মতই ঠান্ডা মাথায় খেলোয়ারদের পরিচালনা করেন। তার অধিনায়কত্বের সময় মাঠে কোন খেলোয়ারের উপর চিৎকার চেঁচামেচি করতে দেখিনি। এমনকি তারা মিস ফিল্ডিং বা ক্যাচ মিসের সময়ও তিনি মাথা ঠান্ডা রেখে বিষয়টি সামলে নেন।“

আরেকটি আকর্ষণীয় প্রশ্নে জুনায়েদ খানকে জিজ্ঞাসা করা হয়েছিল, সেটি হল “পাকিস্তানি দল কি মনে করে যে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন্স ট্রফির ২০১৭ সালের সেমিফাইনালে টিম ইন্ডিয়াকে হারাতে পারবে ?”

এ প্রশ্নের জবাবে জুনায়েদ বলেন, “তারা নিশ্চিতভাবেই আশা করেছে যে, এটি একটি সম্ভাবনা”। তিনি আরও উল্লেখ করেছেন যে, “বাংলাদেশি দলটি অনেক উন্নতি করেছে এবং এখন তারা যেকোনো পরিস্থিতি থেকে তারা বেরিয়ে আসতে সক্ষম।“

“এক সময়ে মানুষ মনে করত বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় করা সহজ। কিন্তু সময় পরিবর্তিত হয়েছে ।তারা ইংল্যান্ডকে টেস্ট ও ওয়ানডেতে নিজের দেশের মাটিতে পরাজিত করেছে। তারা পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে এবং ওয়ানডে সিরিজে ভারতকেও পরাজিত করেছে।ফলে খুব সহজেই বোঝা  যায় তদের অনেক উন্নতি হয়েছে। হয়তো বিপিএল এর কারণ অনেক তরুণ এই টুর্নামেন্ট এর মাধ্যমে আসছে। তাই আমরা আশা করেছিলাম যে বাংলাদেশ ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সেমি-ফাইনাল জিততে পারবে। কিন্তু ওয়ানডেতে হারল বাংলাদেশ। তবে হার জিত খেলার একটি অংশ”, জুনায়েদ উল্লেখ করেছেন।

মানিক ইমদাদ (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "ধোনী এবং মিসবাহর মতোই ঠান্ডা মাথার অধিনায়ক মাহমুদুল্লাহ"

Leave a comment

Your email address will not be published.


*