এই মৌসুমে ম্যানচ্যাস্টার ইউনাইটেডের সেরা ৫ তারকা

এবারের মৌসুমের শুরুটা ম্যানচেস্টার ইউনিটেডের খুবই ভালো ছিল। প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটিকে পিছনে ফেলে তারা প্রিমিয়ার লিগে প্রথমে অবস্থান করে নেয়। কিন্তু এখানেই শেষ নয়, এই মৌসুমে  তাদেরকে আরো অনেক পথ পাড়ি দিতে হবে।

এবারের মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের সেরা কিছু খেলোয়াড়দেরকে এখানে তুলে ধরা হল:

৫. হেনরিক মখতারন

গত মৌসুমে ম্যানচেস্টারদের জন্য আরমানিয়ানরা সমস্যার কারন হয়ে দাড়ায়। কিন্তু হেনরিক মখতারন আরমানিয়ানদের ভালভাবেই প্রতিরোধ করতে সক্ষম হন। প্রিমিয়ার লিগের এই মৌসুমে দশ দেখায় তিনি ২টি গোলের পাশাপাশি ৬টি গোলের সুযোগ সৃষ্টি করেন।

 

৪. ফিল জোন্স

সমালোচকরা মনে করেছিল ইংল্যান্ডের এই সেন্টার ব্যাক আর আগের ধারাবাহিকতায় ফিরতে পারবেনা কিন্তু আস্তে আস্তে সেই ধারনার পরিবর্তন হচ্ছে। ফিল জোন্স একজন টেকনিক্যালি গিফটেড খেলোয়াড় কিন্তু তার সমস্যা ছিল নির্ভরতায়। তিনি বেশির ভাগ সময়েই ইনজুরির কারনে খেলতে পারতেননা। কিন্তু ইনজুরি থেকে ফিরে আসার পর বর্তমানে তার নিয়মিত পারফরমেন্সের ফলে আবার সবাই তার প্রতি আস্থা ফিরে পাচ্ছে। জোনস সারা মৌসুমে ফিট থাকতে পারলে বলা যায় মরিনহোর দলে তিনি নিয়মিতভাবেই সুযোগ পাবেন। ইতিমধ্যে তিনি প্রমান করেছেন যে ফুটবলের উপর তার অসাধারন দক্ষতা।

 

৩. এন্থনি মার্শাল

গত মৌসুমের বেশিরভাগ সময়ে এই ফ্রেঞ্চ খেলোয়ারকে সাইডলাইনে বসিয়ে রাখলেও এ মৌসুমে দৃশ্যপট সম্পুর্ণ ভিন্ন।  এই সিজনে তার মাঠের পারফর্মেন্স যথেষ্ট উজ্জ্বল এবং তিনি মরিনহোর সুনজরে রয়েছেন তা বলাই যায়। ৫টি গোল ও ৬ টি গোলের সহযোগিতার কারণে তিনি দলের একজন গুরুত্বপূর্ন খেলোয়াড় হয়ে উঠেছেন। চ্যাম্পিয়ানস লিগের ২ টি খেলাতেই তিনি ভালো সহযোগিতা করেছেন। ফুটবল বিশ্লেষকদের ধারনা মার্শাল ভবিষ্যতে ইউনাইটেডের দীর্ঘমেয়াদী  খেলোয়াড় হবে।  গোল করার জন্য তার অসাধারন ফুটওয়ার্ক আর দুর্দান্ত দৃষ্টি দর্শকদের নজর কেড়েছে। পরবর্তী ধাপে পৌঁছানোর জন্য মার্শালকে অবশ্যই এই খেলা অব্যাহত রাখতে হবে।

 

২.  নেমাঞ্জা মাটিচ

অনেক সমর্থকই তাদের ভ্রূ কপালে তুলেছিলো যখন ম্যানচেস্টার নেমাঞ্জা মাটিচকে আবারও দলে অর্ন্তভুক্ত করে। কিন্তু নেমাঞ্জা মাটিচের খেলা সেই ধারনা বদলে দেয়। ২৮ বছর বয়স হলেও তার অসাধারন শারীরিক গঠন আর মিডফিল্ডে দারুন খেলা তাকে অন্যদের থেকে আলাদা করেছে।  ইউনাইটেডের রক্ষণাত্মক মিডফিল্ডারদের অভাব থাকার কারণে তাকে এই মৌসুমের পুরোটাই এই্ পজিসনে খেলতে হবে। যদি তিনি এই  পারফরম্যান্সটি ধরে রাখতে পারেন তাহলে আশা করা যায় দীর্ঘদিন  তিনি ম্যান ইউনাইটেড ভক্তদের মনের মধ্যে থাকবেন।

 

১. রোমেলু লুকাকু

এই সিজনে রমেলু লুকাকুর পারফর্মেন্স নিয়ে আলাদা করে বলার কিছু ছিলো না। আর এই জন্যেই আন্টোনিও কন্তে তাকে চেলসিতে নিতে চেয়েছিল। ১০ খেলায় ১১ টি গোল করা এই খেলোয়াড় নেটের পেছনটা খুব ভালোভাবে চেনেন। যত দিন যাচ্ছে তিনি যেন আরো বেশী দুর্দান্ত হয়ে উঠছেন। লুকাকু সবসময়ই আক্রমণাত্মক খেলা উপহার দিয়েছে। নিঃসন্দেহে মাত্র ৭৫ মিলিয়ন ইউরোর অসাধারন একটি ক্রয় ছিলেন তিনি।

মানিক ইমদাদ (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "এই মৌসুমে ম্যানচ্যাস্টার ইউনাইটেডের সেরা ৫ তারকা"

Leave a comment

Your email address will not be published.


*