৪০০ উইকেটের ক্লাবে হেরাথ

বামহাতি স্পিনার রঙ্গনা হেরাথ ৪০০ উইকেটের ক্লাবে পা দিতে পারায় তিনি খুবই উচ্ছ্বসিত।

সোমবার  আবুধাবিতে পাকিস্থানের বিরুদ্ধে তার ৬ উইকেট নেয়ায়  শ্রীলংকা ২১ রানের জয় পায়। ৩৯ বছর বয়সী এই বর্ষীয়ান ক্রিকেটার ২য় ইনিংসে ৪৩ রানের বিনিময়ে তুলে নেন পাকিস্তানের ৬টি মূল্যবান উইকেট এবং ২ ইনিংস মিলিয়ে মোট ১১ জনকে আউট করেন তিনি, যা পাকিস্থানকে পরাজিত করতে সাহায্য করে। তারা পাকিস্থানকে ১৩৬ রানের টার্গেট দিয়ে ১১৪ রানে অল আউট করে দেয়।মোহাম্মাদ আব্বাসের উইকেটের মধ্যদিয়ে ৮৪ তম টেস্টে হেরাত ৪০০ উইকেটে লাভ করেন। তিনি হলেন ১৪ তম  সফল বোলার এবং টেষ্ট ক্রিকেটের পঞ্চম স্পিনার যিনি কিনা এই মাইলফলক স্পর্শ করেন। ৫ম উইকেট তুলে নেয়ার মধ্য দিয়ে তিনি পাকিস্থানের বিরুদ্ধে ২০ টেস্টে ১০০টি উইকেট অর্জন করেন।এর আগে ৯৯ টি  উইকেট নিয়েছিলেন কপিল দেব।

এই মাইলফলক অতিক্রম করায় হেরাথ খুবই আনন্দিত।

ম্যাচ শেষে হেরাথ বলেন, “৪০০ উইকেটের উল্লেখযোগ্য সাফল্য নিয়ে আমি খুবই খুশি। এই সাফল্য আমার পিতামাতা, আমার  দল এবং সকল সমর্থক কর্মীদের।” হেরাথ ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ২৩ টি উইকেট নেন – দুই ম্যাচের সিরিজে একটি বিশ্ব রেকর্ড।

হেরাথ ২য় শ্রীলংকান বোলার যিনি ৪০০ উইকেট লাভ করতে সক্ষম হয়েছেন। এর আগে ছিলেন মুরালিধরন টেস্ট ক্রিকেটে যার দখলে ছিলো ৮০০ টি উইকেট।

মানিক ইমদাদ (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

 

Be the first to comment on "৪০০ উইকেটের ক্লাবে হেরাথ"

Leave a comment

Your email address will not be published.


*