মাঠের টুইটার: হেরাথ ও পেরেরার বোলিং তোপে বিধ্বস্ত পাকিস্তান

শেষ দিনের নাটকীয়তায় নিশ্চিত ড্র ম্যাচে শ্রীলংকার কাছে  অপ্রত্যাশিতভাবে ২১ রানে হেরে যায় পাকিস্তান। এ নিয়ে দুই দেশের ভক্ত-সমর্থকদের মাঝে টুইটার বেশ সরগরম ছিলো।

৫ম দিনে রঙ্গনা হেরাথ এবং পেরেরার অসাধারন বোলিং নৈপুণ্যে পাকিস্তানকে ২১ রানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় শ্রীলংকা। আগের দিনের ৪ উইকেটে ৬৯ রান নিয়ে ৫ম দিনে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। প্রথম আঘাত করেন স্বাগতিকদের পেসার মোহাম্মদ আব্বাস। প্রথম ঘন্টাতেই তিনি তুলে নেন কুশাল মেন্ডিস এবং সুরাঙ্গা লাকমলের উইকেট। নিচের দিকের ব্যাটসম্যানরা লিডটাকে বাড়িয়ে নিতে চেষ্ঠা করেছিলেন, কিন্তু ইয়াসির শাহর ঘূর্ণীতে দ্রুতই হেরাথ এবং পেরেরা আউট হলে পাকিস্তানের টার্গেট দাড়ায় ১৩৬। ইয়াসির শাহ নেন ৫ উইকেট।

এই ছোট টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটাও ভালো হয়নি। ৭ রানের মধ্যেই তারা সামি আসলাম এবং আজহার আলীর উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান দল। বিপদ আরোও বেড়ে যায় যখন একে একে শান মাসুদ, বাবার আজম এবং আসাদ শফিকের উইকেট দ্রুত পড়ে যায়। দলের স্কোর দাড়ায় ৩৬/৫।

অধিনায়ক সরফরাজ আহমেদ এবং হারিস সোহেল দলকে বিপদ থেকে উদ্ধারের চেষ্ঠা করেন। কিন্তু হেরাথের দুর্দান্ত স্পিনে শেষ পর্যন্ত ২১ রানের হার মানতে হয় স্বাগতিক দলকে। দলকে জেতানোর পাশাপাশি নিজে একটা মাইলফলক স্পর্শ করেন বর্ষীয়ান এই স্পিনার। টেষ্ট ম্যাচে ৪০০ উইকেট শিকার করেন তিনি। ২ টেষ্টের সিরিজে শ্রীলংকা ১-০ তে এগিয়ে গেল। ২য় টেষ্ট শুরু হবে ৬ই অক্টোবর দুবাইতে।

তোফায়েল আহমেদ খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Be the first to comment on "মাঠের টুইটার: হেরাথ ও পেরেরার বোলিং তোপে বিধ্বস্ত পাকিস্তান"

Leave a comment

Your email address will not be published.


*