জাফর ইকবাল: আগামী দিনের তারকা

নিশ্চিতভাবেই বলা যায় ভবিষ্যতের তারকার সন্ধান পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল। অনুর্ধ্ব-১৮ দলের টাইগার যুবা জাফর ইকবাল যিনি কিনা কিছুদিন আগেই ভূটানে মাঠ মাতিয়ে এসেছেন। তিনি ৪ ম্যাচে ৫ গোল করে কর্মকর্তাদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন।

বান্দরবান থেকে উঠে আসা এই তরুন ২০১৫ সালে যোগ দেন ফেনী সকার ক্লাবে। সেখান থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে সৈয়দ গোলাম জিলানির তত্বাবধানে ইমপ্রেস অ্যাকাডেমীতে ট্রায়াল ভিত্তিতে যোগ দেন জাফর এবং সেখান থেকে তিনি যোগ  দেন ঢাকার দিলকুশা স্পোর্টিং ক্লাবে। ১১ ম্যাচে ৯ গোল করে সেবছর দিলকুশাকে তৃতীয় বিভাগে চ্যাম্পিয়ান হতে মূখ্য ভূমিকা পালন করেন এই উইংগার। এরপর তিনি যোগ দেন আরামবাগ ক্রীড়া সংঘে, কিন্তু উচ্চ মাধ্যমিক পরীক্ষার কারনে সেবছর স্বাধীনতা কাপ খেলতে পারেননি তিনি। যদিও তার দুর্দান্ত পারফরমেন্সে ফেডারেশন কাপে আরামবাগ সেবছর রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। তার খেলায় মুগ্ধ হয়ে জাতীয় দলের তৎকালীন কোচ টম সেইন্টফিট জাফরকে এশিয়ান কাপ কোয়ালিফাইং প্লে-অফের জন্য নির্বাচিত করেন। আরামবাগে অসাধারন নৈপুণ্যের কারনে চট্টগ্রাম আবাহনীতে সুযোগ পান জাফর।

যদিও বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ দল রানার্স-আপ হয়, কিন্তু জাফর তার দুর্দান্ত পারফরমেন্স দিয়ে সমর্থকদের নজর কাড়তে সক্ষম হন। তিনি ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। ফুটবল সমর্থকরা খুব শ্রীঘই তাকে জাতীয় দলে দেখবে বলে প্রত্যাশা করছে।

তোফায়েল আহমেদ খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *