মুশফিকের মন্তব্যে অসন্তুষ্ট বাংলাদেশী বোলাররা

মুশফিকের এমন মন্তব্যে যখন বোলাররা চুপ ছিলেন তখন এ বিষয়ে মুখ খুলেন সিনিয়র সদস্য মাহমুদুল্লাহ।

টিম বাংলাদেশ ১ম টেষ্টে দক্ষিণ আফ্রিকার সাথে ৩৩৩ রানের এক লজ্জাজনক হারের স্বাদ গ্রহন করে ঘরে ও বাইরে তীব্র তোপের মুখে পড়ে। বিশেষ করে দলের মধ্যেই কলহের আভাষ পাওয়া যাচ্ছে। খেলা পরবর্তী সাংবাদিক সম্মেলনে মুশফিকুর রহিম নিজ দলের বোলারদের উপর রীতিমতো অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

প্রোটিয়াদের সাথে এই হারে স্বাভাবিকভাবেই দলের মধ্যে একটা হতাশা কাজ করছে। বিশেষ করে বোলাররা হোটেল লবিতে একদিকে মুস্তাফিজ এবং তাসকিন বিচ্ছিন্ন হয়ে নিজেরা নিজেরা ঘুরে বেড়াচ্ছিলো, অন্যদিকে শফিউল এবং মিরাজেরও একই অবস্থা। কেবলমাত্র রুবেল, যিনি কিনা মুল একাদশে ছিলেননা, মোটামোটিভাবে স্বাভাবিকভাবে সবার সাথে কথা বলছিলেন।

যখন বোলাররা মুশফিকের এমন মন্তব্যে চুপ ছিলেন, তখন দলের একজন সিনিয়র খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ অধিনায়কের এমন বক্তব্যে হতাশা প্রকাশ করেন। তিনি স্পষ্টভাষাতেই মুশফিকের কথার জবাবে জানান যে, মুশফিক যে ভাষা ব্যবহার করেছেন তা সঠিক নয়। যদিও তিনি সরাসরি অধিনায়কের নাম উল্লেখ করেননি, কিন্তু ইঙ্গিতটাই মুশফিকের দিকেই ছিলো। তিনি বলেন, দলের হারের জন্য শুধুমাত্র বোলারদের উপর এককভাবে দোষ চাপালে হবেনা। তিনি বলেন,”আপনি যদি রাবাদা এবং মরকেলের কথা বলেন তাহলে বলতে হয় তারা এমন পিচে প্রচুর ম্যাচ খেলেছেন। অভিজ্ঞতাতেও তারা অনেক এগিয়ে। অবশ্য আমাদের স্পিন অ্যাটাক আরোও ভালো করা উচিত ছিলো। আসলে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-প্রতিটা বিভাগেই আমাদের প্রচুর কাজ করতে হবে।“

তোফায়েল আহমেদ খান (প্রতিবেদক), মাঠের খেলা

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *